শি-মোদির অনানুষ্ঠানিক বৈঠক : স্বাগত জানিয়েছে নেপাল

  25-04-2018 03:48PM


পিএনএস ডেস্ক: প্রেসিডেন্ট শি জিনপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে আসন্ন অনানুষ্ঠানিক বৈঠককে নেপাল স্বাগত জানিয়ে বলেছে, এই বৈঠক তার দুই বড় প্রতিবেশী দেশের মধ্যে বিশ্বাস জোরদার করবে। এছাড়া এ দু’দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি নেপালের স্বার্থও রক্ষা করবে বলে মনে করছে দেশটি। খবর সিনহুয়ার।

মঙ্গলবার নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গিওয়ালি সিনহুয়াকে বলেন, ‘আমরা এটা জেনে আনন্দিত যে আমাদের প্রতিবেশী দেশের নেতারা এ সপ্তাহের শেষের দিকে একটি অনানুষ্ঠানিক বৈঠক করতে যাচ্ছেন। নিকট প্রতিবেশী হওয়ায় চীন ও ভারতের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের এ ধরণের বৈঠককে নেপাল স্বাগত জানাচ্ছে।’

তিনি বলেন, ‘আমরা আশা করছি যে ভারত ও চীনের মধ্যে পারস্পরিক বিশ্বাস জোরদারে এ বৈঠক সহায়ক হবে। আমাদের নিকট প্রতিবেশী এ দুই দেশের মধ্যে আমরা একটি বিশ্বাস ভিত্তিক অংশীদারিত্ব দেখতে চাই।’ তিনি আরো জানান, চীন ও ভারতের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি থেকে নেপাল উপকৃত হবে বলে তিনি মনে করছেন।

আগামী শুক্রবার ও শনিবার চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে ভারতের প্রধানমন্ত্রীর সাথে চীনের প্রেসিডেন্টের অনানুষ্ঠানিক এ বৈঠক অনুষ্ঠিত হবে।

চীন সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বেইজিংয়ে বৈঠকের পর রোববার চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এ ঘোষণা দেন।

নেপালের পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীন ও ভারতের মধ্যে সবসময়ই একটি আন্তরিক সম্পর্ক আশা করে নেপাল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন