ফের ইরানের বিরুদ্ধে ট্রাম্প

  25-04-2018 04:27PM

পিএনএস ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবার ইরানের বিরুদ্ধে তার ভ্রান্ত দাবিগুলোর পুনরাবৃত্তি করেছেন। মঙ্গলবার হোয়াইট হাউজে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের সঙ্গে সাক্ষাতের পর এক যৌথ সংবাদ সম্মেলনে নতুন করে ইরান বিরোধী বাগাড়ম্বর করেন ট্রাম্প।

ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে দেয়া হবে না বলে সতর্ক করে দিয়ে ট্রাম্প আবারো ইরানের পরমাণু সমঝোতাকে ‘খারাপ চুক্তি’ বলে অভিহিত করেন।

মার্কিন প্রেসিডেন্ট এমন সময় এ হাস্যকর বক্তব্য দিলেন যখন জাতিসংঘ, নিরাপত্তা পরিষদ ও আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ বহুবার বলেছে, ইরান পরমাণু সমঝোতা মেনে চলছে এবং দেশটির পরমাণু কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণ।


ডোনাল্ড ট্রাম্প একইসঙ্গে মধ্যপ্রাচ্যের বেশিরভাগ সংকটের জন্য ইরানকে দায়ী করে দাবি করেন, তেহরান মধ্যপ্রাচ্যে তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সাহায্য করছে।

যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্পের দৃষ্টি আকর্ষণের জন্য ফরাসি প্রেসিডেন্ট বলেন, ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি ও মধ্যপ্রাচ্যে দেশটির প্রভাব কমানোর ব্যাপারে ওয়াশিংটনের সঙ্গে প্যারিস একমত পোষণ করছে।

ম্যাকরন ও ট্রাম্প এমন সময় এ বক্তব্য দিলেন যখন মধ্যপ্রাচ্যে সৌদি আরবের যোগসাজশে সন্ত্রাস ও জঙ্গিবাদ ছড়িয়ে দিয়েছে পাশ্চাত্য। আর এ জঙ্গিবাদ নির্মূলে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে তেহরান।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন