বিদ্যুৎ বিল ৯ লাখ টাকা; দুশ্চিন্তায় আত্মহত্যা!

  

পিএনএস ডেস্ক: সবজি বিক্রেতার বিদ্যুৎ বিল প্রায় ৯ লাখ টাকা। অবাক হওয়ার মতো হলেও এমন ঘটনাই ঘটেছে ভারতের মহারাষ্ট্রের আওরাঙ্গবাদে।

বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পেরে জগন্নাথ নেহাজি শেলকে নামের ওই সবজি বিক্রেতা আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাতে তিনি নিজের বাড়িতে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেন।

সুইসাইড নোটে তিনি জানান, বিদ্যুৎ বিল এত বেশি আসায় দুশ্চিন্তায় পড়ে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। জানা গিয়েছে, জগন্নাথের কাছে এপ্রিল মাসের বিদ্যুৎ বিল আসে ৬১ হাজার ১৭৮ ইউনিট। বিল অনুযায়ী যার অর্থমূল্য প্রায় ৮ লাখ ৭৮ হাজার টাকা।

এ ঘটনা গণমাধ্যমে প্রকাশের পর নিজেদের গাফিলতির কথা স্বীকার করে নিয়েছে মহারাষ্ট্র স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি।

কোম্পানির পক্ষ থেকে সাফাই দিয়ে বলা হয়েছে, দশমিকের গণ্ডগোলের জেরেই এই ঘটনা ঘটেছে। আসলে জগন্নাথের বিদুৎ খরচ হয়েছিল ৬১১৭ দশমিক ৮ ইউনিট।

দশমিক না পড়ায় তা গিয়ে দাঁড়িয়েছে ৬১ হাজার ১৭৮ ইউনিটে। ফলে কয়েক লাখ টাকার বিদ্যুৎ বিল চলে আসে। ৬,১১৭ দশমিক ৮ ইউনিট হিসাবে জগন্নাথের ইলেকট্রিক বিল দিতে হতো ২ হাজার ৮০৩ টাকা।

এ ঘটনার পর ইতিমধ্যে ওই কোম্পানির সুশিল কাশিনাথ কোলি এক অ্যাকাউন্ট অ্যাসিস্টেন্টকে সাসপেন্ড করা হয়েছে। তবে কোম্পানি প্রথমে দাবি করেছিল জগন্নাথের মৃত্যুতে তাদের কিছুই করার নেই। পরে সামাজিক মাধ্যমে জগন্নাথের সুইসাইড নোটের ছবি ভাইরাল হয়ে যাওয়ায় চাপের মুখে ব্যবস্থা নেয় কোম্পানিটি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech