ভারতে ফ্লাইওভার ধসে নিহত ১৮

  

পিএনএস ডেস্ক:ভারতের উত্তর প্রদেশের বারানসিতে একটি নির্মাণাধীন ফ্লাইওভারে একাংশ ধসে পড়ে কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ধ্বংসাবশেষের নিচে আরও বেশ কয়েকজন আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বারানসির ক্যান্ট এলাকায় ওই ফ্লাইওভারের দুটি পিলার ধসে পড়লে সেটির নিচে গাড়ি ও বাস চাপা পড়ে। খবর এনডিটিভির।

ধ্বংসাবশেষ থেকে তিনজনকে টেনে বের করা হয়েছে। তবে আটকা পড়াদের অধিকাংশই নির্মাণ শ্রমিক বলে জানা গেছে। তারা ওই ফ্লাইওভারেই কাজ করছিলেন।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স বা এনডিআরএফ-এর নেতৃত্বে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। ঘটনাস্থলে কয়েকজন ডজন পুলিশ সদস্যও রয়েছে।

এদিকে আটটি ক্রেনের সাহায্যে ধ্বংসাবশেষ সরানো চেষ্টা চলছে। একইসঙ্গে ২০০ টন উত্তোলন ক্ষমতাসম্পন্ন একটি ক্রেন চেয়ে পাঠানো হয়েছে। কর্মকর্তারা বলছেন, গ্যাস কাটার ব্যবহার করে আটক ব্যক্তিদের উদ্ধারের চেষ্টা চলছে। কারণ আটকা পড়াদের উদ্ধারই অগ্রাধিকার বলে জানাচ্ছেন তারা।

ঘটনাস্থল থেকে ৫০ মিটার দূরে ছিলাম এমন একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এক ঘণ্টা পর উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছে। তিনি বলেন, চারটি গাড়ি, একটি অটোরিকশা ও একটি মিনিবাস চাপা পড়ার এক ঘণ্টা পর সাহায্য এসে পৌঁছায়।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ ঘটনায় তদন্ত রিপোর্ট দিতে বলেছেন। একইসঙ্গে তার উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মালব্য এবং মন্ত্রী নীলকান্ত তিওয়ারি ঘটনাস্থল পরিদর্শন করেছন। যোগী আদিত্যনাথ সরকারের আরেক মন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং বলেছেন, মুখ্যমন্ত্রী এ ঘটনায় শোক প্রকাশ করেছে এবং দ্রুততার সঙ্গে উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech