সৌদি কর্তৃপক্ষের দাবী যুবরাজ সালমান বেঁচে আছেন

  19-05-2018 05:51PM

পিএনএস ডেস্ক: দীর্ঘদিন জনসমক্ষে আসছেন না সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তার এই অনুপস্থিতির কারণেই ইরানের গণমাধ্যমের দাবি, তিনি হয়ত মারা গেছেন। যে ধারণার ভিত্তিতে তা বলা হচ্ছে তা হল- গত ২১ এপ্রিল সৌদি রাজপ্রাসাদে গোলাগুলির ঘটনায় হয়ত মারা গেছেন প্রভাবশালী এই যুবরাজ।

ইরানি গণমাধ্যমের বরাত দিয়ে রাশিয়ার গণমাধ্যম স্পুটনিকের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। সৌদি রাজপ্রাসাদের ভেতরে ঘটে যাওয়া এই ঘটনাটি একটি গোয়েন্দা সংস্থার ফাঁস হওয়া প্রতিবেদনের বরাত দিয়ে জানিয়েছে স্পুটনিক।

ওই প্রতিবেদনে বলা হয়, গত ২১ এপ্রিল রিয়াদের রাজপ্রাসাদে সহিংসতার সময় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের শরীরে দুটি বুলেট আঘাত হানে। এরপর থেকে তাকে আর জনসমক্ষে দেখা যায়নি। যা থেকে ধারণা তৈরি হয়েছে যে, সম্ভবত তিনি মারা গেছেন।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল প্রেস টিভিও প্রচার করছিল যে, অভ্যুত্থান ঘটনার পর থেকে সৌদি কর্তৃপক্ষ যুবরাজের কোনো ছবি অথবা ভিডিও প্রকাশ করেনি। রাজপ্রাসাদের ঘটনার পর প্রায় এক মাস হতে চলছে, তিনি সম্পূর্ণ অনুপস্থিত। যা প্রশ্নের জন্ম দিয়েছে।

অবশ্য সৌদি যুবরাজের মৃত্যু রহস্য যখন ক্রমেই দানা বাঁধছে, ঠিক তখন আশঙ্কা উড়িয়ে দিতে সৌদি কর্তৃপক্ষ ৩২ বছর বয়সী সালমানের ছবি প্রকাশ করেছে। এসপিএ (সৌদি প্রেস অ্যাজেন্সি) তাদের টুইটার পাতায় শুক্রবার যুবরাজ সালমানের ছবি প্রকাশ করেছে।

টুইটার পোস্টে বলা হয়, সৌদি ক্রাউন প্রিন্স এমবিএস (মোহাম্মদ বিন সালমান) বেঁচে আছেন এবং সুস্থ আছেন। গণমাধ্যমে সম্প্রতি তাকে ঘিরে অপপ্রচারেরও কড়া সমালোচনা করা হয় ওই টুইটে। প্রকাশিত ছবিতে মিসরের প্রেসিডেন্ট ফাত্তাহ আল সিসি এবং আবুধাবি ও বাহরাইনের নেতাদের সঙ্গে যুবরাজকে দেখা যায়।

তবে টুইটারে প্রকাশিত ছবিতেও রহস্যের জট কাটছে না। কর্তৃপক্ষের প্রকাশিত ছবিটি স্থির চিত্র হওয়ায় সেটি যুবরাজ সালমানের সাম্প্রতিক ছবি কিনা সেই রহস্য রয়েই গেছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন