চিঠিতে কানাডায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে হত্যার হুমকি

  16-06-2018 03:45PM

পিএনএস ডেস্ক: কানাডায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত কেলি নাইট ক্রাফ্টকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। অটোয়াতে তার বাসভবনে চিঠির সঙ্গে সাদা একধরনের সন্দেহজনক পাউডার পাঠিয়ে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে জানিয়েছে কানাডার গণমাধ্যম।

দুই দেশের উচ্চ পর্যায়ের তদন্তকারীরা এ ঘটনার তদন্তে নেমেছেন। এ ঘটনার পর কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড শুক্রবার কেলি নাইট ক্রাফ্টের সঙ্গে দেখা করেন। এ ঘটনাকে সম্পূর্ণ অগগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী।

দূতাবাসের চিঠি পর্যবেক্ষণকারী এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার সকালে রাষ্ট্রদূতের ঠিকানায় সাদা পাউডার মিশ্রিত একটি চিঠি আসে। চিঠিতে লেখা ছিল যদি তিনি পদত্যাগ না করেন তাহলে তাকে হত্যা করা হবে। খবর আনাদুলু এজেন্সির।
এরপরই এ ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করেছে কানাডার আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। এ ঘটনায় কেউ কোনো ক্ষতির সম্মুখিন হননি।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত সম্পর্কে কানাডার পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি একটি গুরুত্বপূর্ণ এবং কঠিন জব করেন। কানাডা তার জবকে সম্মান করে।

স্টিল ও অ্যালুমিনিয়ামের ওপর শুল্ক আরোপ করে যুক্তরাষ্ট্র। এ ঘটনায় সম্প্রতি কানাডায় জি সেভেন সম্মেলনে বিতর্কে জড়িয়ে পড়েন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সম্মেলনের পর ট্রুডোকে অসৎ এবং দুর্বল বলে মন্তব্য করেন ট্রাম্প। এরপরই দুই দেশের মধ্যে পরোক্ষ দ্বন্দ্ব চলছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন