আমেরিকায় রুশ তরুণী আটক - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

আমেরিকায় রুশ তরুণী আটক

  


পিএনএস ডেস্ক: আমেরিকায় গুপ্তচরবৃত্তির অভিযোগ ২৯ বছর বয়সী এক রুশ তরুণীকে আটক করার তীব্র নিন্দা জানিয়েছে মস্কো। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, আমেরিকায় রুশ-আতঙ্ক ছড়িয়ে দেয়ার লক্ষ্যে একটি বিশেষ মহলের চাপে ওই রুশ তরুণীকে আটক করা হয়েছে।

আমেরিকার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা এফবিআই গত ১৬ জুলাই রুশ তরুণী মারিয়া বুতিনাকে আটক করে বলেছে, তাকে মস্কোর পক্ষে গুপ্তচরবৃত্তি করার দায়ে আটক করা হয়েছে।

এ সম্পর্কে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বুতিনার বিরুদ্ধে ভিত্তিহীন ও চমকপ্রদ অভিযোগ নানা হয়েছে।

মারিয়া জাখারোভা বলেন, একটি বিশেষ রাজনৈতিক মহলের চাপে রুশ-আতঙ্ক তৈরি না করে এফবিআই’র উচিত নিজের আসল দায়িত্ব অর্থাৎ মার্কিন সমাজে নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করা।

হেলসিংকিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাক্ষতের কয়েক ঘণ্টার মধ্যে মারিয়া বুতিনাকে আটক করা হয়েছে বলে জানান জাখারোভা।

তিনি বলেন, দুই প্রেসিডেন্টের সাক্ষাতের ইতিবাচক ফলাফলকে ন্যূনতম পর্যায়ে নামিয়ে আনার লক্ষ্যে ওই রুশ তরুণীকে আটক করা হয়েছে।

পুতিন ও ট্রাম্প গত ১৬ জুলাই হেলসিংকিতে বৈঠকে মিলিত হন। ওইদিনই মার্কিন বিচার বিভাগ ২৯ বছর বয়সি এক রুশ তরুণীকে আটক করে।

ওই বিভাগ দাবি করেছে, মার্কিন নীতি নির্ধারণে যেসব বিভাগ প্রভাব রাখে মারিয়া বুতিনা সেইসব বিভাগের লোকজনের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক তৈরি করে গুপ্তচরবৃত্তি করে আসছিল। সূত্র: পার্স টুডে

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech