সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  


পিএনএস ডেস্ক: অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী ভারতের ৩১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে সবথেকে ধনী হলেন এন চন্দ্রবাবু নাইডু, আর সবথেকে গরিব মুখ্যমন্ত্রী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এডিআর প্রকাশিত তথ্য অনুযায়ী অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু-র মোট সম্পত্তির পরিমাণ ১৭৭ কোটি। উল্লেখ্য, মুখ্যমন্ত্রীত্বের পাশাপাশি এনটিআর রামা রাও-এর হাতে তৈরি তেলেগু দেশম পার্টির সভাপতিও হলেন অবিভক্ত তেলেঙ্গানার এই নেতা। খবর জে ২৪ ঘন্টা।

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানেই রয়েছেন প্রেমা খান্ডু। ইনি ভারতীয় জনতা পার্টি শাসিত অরুণাচল প্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী। তার মোট সম্পত্তির পরিমাণ ১২৯ কোটি টাকা। ধনীদের তালিকায় তৃতীয় স্থানেই রয়েছেন পঞ্জাবের কংগ্রেসি মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দর সিং। তার সস্পত্তির পরিমাণ ৪৮ কোটা টাকা।

এই তালিকায় শেষের দিক থেকে প্রথম পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী তার মোট সম্পত্তির পরিমাণ ৩০ লাখ টাকা।

যদিও এই তালিকায় কিছুদিন আগে পর্যন্তও গরিব মুখ্যমন্ত্রীত্বের তকমা ছিল ত্রিপুরার বাম সরকারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের-ই। সম্প্রতি, ত্রিপুরার নির্বাচনে বামফ্রন্ট ক্ষমতাচ্যুত হয় এবং ক্ষমতায় আসে বিজেপি সরকার। ত্রিপুরার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব।

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী মানিক সরকারের মোট সম্পত্তির পরিমাণ ২২ লাখ।

গরিব মুখ্যমন্ত্রীদের তালিকায় এতদিন পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের পরই ছিলেন জম্মু ও কাশ্মীরের মসনদে থাকা মেহেবুবা মুফতি। এতদিন বিজেপি-র সঙ্গে জোট করে ক্ষমতায় ছিলেন তিনি। বিজেপি জোট থেকে বেরিয়ে আসতেই ক্ষমতা হারান মেহেবুবা। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী তার মোট সম্পত্তির পরিমাণ ৫৫ লাখ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech