ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে প্রথম ইরান সফর করবেন

  


পিএনএস ডেস্ক: পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী ইমরান খান তার প্রথম বিদেশ সফরে তেহরানে যাবেন বলে খবর দিয়েছে একটি পাকিস্তানি পত্রিকা।

ইসলামাবাদ থেকে প্রকাশিত দৈনিক নাওয়ায়ি ওয়াক্ত পাকিস্তানের একাধিক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

পত্রিকাটি লিখেছে, গত ২৫ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী তেহরিকে ইনসাফ পার্টি বা পিটিআই প্রধান ইমরান খান প্রথম বিদেশ সফরে ইরান আসছেন।

আগামী ১৮ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শপথ গ্রহণ করার কথা রয়েছে। শপথ গ্রহণের কিছুদিনের মধ্যে তার বিদেশ সফর শুরু হবে। ইরানের পর তিনি সৌদি আরব সফরে যাবেন।

গত ৪ আগস্ট ইরানের রাষ্ট্রদূত মাহদি হোনারদুস্ত ইসলামাবাদে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন।

পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাহদি হোনারদুস্ত গত ৪ আগস্ট ইসলামাবাদে পিটিআই নেতা ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সাক্ষাতে ইমরান খানকে ইরান সফরের জন্য প্রেসিডেন্ট হাসান রুহানির একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করা হয়।

পিটিআই প্রধান ওই আমন্ত্রণ গ্রহণ করে বলেন, ইরানের সঙ্গে সম্পর্ক ও সহযোগিতা শক্তিশালী করবে তার নেতৃত্বাধীন পাকিস্তান সরকার।

উল্লেখ্য, গত ২৫ জুলাই অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ পার্টি ১১৫ আসন নিয়ে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করে। এরইমধ্যে কিছু ছোট দলের সঙ্গে জোট করে সরকার গঠনের অবস্থায় পৌঁছে গেছেন ইমরান খান।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech