ইরান জর্জিয়ায় হিজাব খুলে ফেলার প্রতিবাদ জানিয়েছে

  


পিএনএস ডেস্ক: ইউরোপের দেশ জর্জিয়ায় নিরাপত্তা তল্লাশির অজুহাতে কয়েকজন ইরানি নারীর হিজাব খুলে ফেলার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে তেহরান।

জর্জিয়ার রাজধানী তিবিলিসির ইরান দূতাবাস স্বাগতিক দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিমানবন্দর পুলিশ কর্তৃপক্ষের কাছে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে চিঠি দিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি এ খবর জানিয়ে বলেছেন, বৃহস্পতিবার তিবিলিসি বিমানবন্দর থেকে ইরানের ইস্পাহানগামী একটি বিমানের যাত্রীদের নিরাপত্তা তল্লাশির নামে একদল ইরানি নারীর হিজাব খুলে ফেলা হয়।

তিনি জানান, এ বিষয়ে প্রতিবাদ জানানোর জন্য তেহরানস্থ জর্জিয়ার দূতাবাসেও চিঠি পাঠানো হয়েছে এবং দেশটির রাষ্ট্রদূতকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

কাসেমি বলেন, ইরান এই অপমানজনক ব্যবহারের প্রতিবাদ জানানোর পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে ব্যবস্থা নিতে জর্জিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এখন থেকে তিবিলিসি বিমানবন্দরের পুলিশ মুসলিম নারীদের পর্দা বা মর্যাদা লঙ্ঘিত হয় এমন কোনো কাজ করবে না বলে তেহরান আশা করছে। সূত্র: পার্সটুডে

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech