‘সাম্প্রদায়িক দাঙ্গাবাজ ছিলেন অটল বিহারী’

  17-08-2018 09:42AM


পিএনএস ডেস্ক: বৃহস্পতিবার বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। তাকে শ্রদ্ধা জানাতে কোনও ত্রুটি রাখেনি রাজনৈতিক দল এবং ব্যক্তিরা।

বিরোধী শিবির থেকেও এসেছে শোক বার্তা। এরই মাঝে অন্য ছবি দেখা গেল বাংলা পক্ষের প্রধান গর্গ চট্টোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস সমর্থক এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ভক্ত বলে দাবি করেন গর্গ চট্টোপাধ্যায়ের। বাংলা এবং বাঙালি সমাজের উন্নতির জন্য আন্দোলন শুরু করেছেন গর্গ চট্টোপাধ্যায়। খবর কলকাতা ২৪।

বাঙালি বিরোধী বিভিন্ন ইস্যু নিয়ে পথে নেমেছেন তিনি। অাসমের নাগরিক পঞ্জির তালিকায় অধিকাংশ বাঙালির নাম বাদ যাওয়া নিয়েও আন্দোলন শুরু করেছেন গর্গ।

গত কয়েক মাস ধরে জনপ্রিয় হওয়া গর্গ আক্রমণ করলেন প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে। তার প্রয়াণে যারা শ্রদ্ধা জানিয়েছেন তাদেরকেও কটাক্ষ করেছেন বাঙালিয়ানার দাবিতে আক্রমণ করেছেন তিনি।

গত কয়েকদিন ধরেই প্রবল প্রতিকূল ছিল অটল বিহারী বাজপেয়ীর শারীরিক অবস্থা। তার মৃত্যুর প্রায় এক ঘণ্টা আগে গর্গ চট্টোপাধ্যায় নিজের ফেইসবুক ওয়ালে লিখেছেন, ‘যারা দাঙ্গায় মারা যায়, তাদের স্মৃতিতে রাষ্ট্রীয় শোক হয় না। দাঙ্গায় উস্কানিদাতাদের নিয়ে রাষ্ট্রীয় শোক, রাষ্ট্রীয় প্রকল্প’।

অটল বিহারী বাজপেয়ীর অবস্থা প্রতিকূল হওয়ার খবর শোনা মাত্রই দিল্লির উদ্দেশ্যে রনা হয়ে যান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে মমতা কি একজন দাঙ্গাবাজের জন্য দিল্লি গেলেন?

ওই ফেইসবুক পোস্টে এই প্রশ্ন করেছেন এক ব্যক্তি। জবাবে গর্গ লিখেছেন, ‘আমি তৃণমূল সমর্থক। মুখপাত্র না। টিভিতেও তাই, জীবনেও তাই। দ্বিতীয়ত আমি যে কোন দলের সমর্থক হওয়ার আগে অসাম্প্রদায়িক বাঙালী। দাঙ্গাবাজকে দাঙ্গাবাজ বলি আমি। বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব বাধ্য বাধ্যকতা আছে। আমি মমতা বন্দ্যোপাধ্যায় না। আমার সেই বাধ্যবাধকতা নেই’।

যদিও এই একটি পোস্টেই শেষ হয়নি প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গর্গের কটাক্ষ। ঘণ্টা তিনেক পরে তিনি ফের অপর একটি পোস্টে লিখেছেন,

‘স্বাধীনতা সংগ্রামীদের ধরিয়ে দেওয়া মহান দেশপ্রেমিকের জীবনাবসানে ‘হলদিরাম-গুটখা-ধোকলা’ গ্যাং এবং এদের পা-চাটা মহলে আজ শোকের ছায়া’! কোনও পোস্টে অবশ্য অটল বিহারী বাজপেয়ীর নামের উল্লেখ করেননি গর্গ চট্টোপাধ্যায়। তবে একটি কমেন্টে উত্তর দিতে গিয়ে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ‘অটল একটা সাম্প্রদায়িক দাঙ্গাবাজ’।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন