সন্তানকে উদ্ধারের নায়ক বাবা!

  19-08-2018 08:46PM

পিএনএস ডেস্ক : একজন সন্তানের জীবনে মা-বাবাই হন প্রথম হিরো। অন্তত শৈশবে তো বটেই। সেই জায়গায় বেশ এগিয়েই থাকলেন চীনের এক ব্যক্তি। শিশুসন্তানকে একটি ভবনের সপ্তম তলা থেকে উদ্ধার করে সত্যিকার অর্থেই তার নায়কে পরিণত হয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, চীনের গুয়াংডং প্রদেশের ফোশান এলাকায় গত বুধবার এ ঘটনা ঘটেছে। চোর এসেছে ভেবে সাত বছর বয়সী শিশুটি ধাতব গ্রিল পার হয়ে বেরিয়ে পড়ে। একপর্যায়ে সাত তলায় শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র লাগানোর জায়গায় গ্রিল ধরে ঝুলে ছিল সে। ঠিক এ সময়ই সন্তানকে উদ্ধারে এগিয়ে আসেন বাবা। সন্তানকে উদ্ধারের জন্য জানালা দিয়ে বেরিয়ে পড়েন তিনি। ওই সময় আত্মরক্ষার জন্য কোনো যন্ত্রপাতি ব্যবহার করেননি তিনি।

এ ঘটনার একটি ভিডিওচিত্র এরই মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, জানালা দিয়ে বের হয়ে কার্নিশে পা দিয়ে এক তলা নেমে আসেন শিশুটির বাবা। পরে সন্তানকে উদ্ধার করে জানালা দিয়ে ভবনের ভেতরে ঢুকিয়ে দেন।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান। কিন্তু ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করেননি শিশুটির বাবা। সন্তানকে উদ্ধার করতে জীবন বাজি রেখে নিজেই নেমে পড়েন। তবে বাবাকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

গত জুনে একটি শিশুকে উদ্ধার করার ঘটনার ভিডিওচিত্র বেশ আলোড়ন তুলেছিল। সেবার এক ভবনের পাঁচটি তলা বেয়ে উঠে ঝুলে থাকা শিশুকে উদ্ধার করেছিলেন এক ব্যক্তি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন