‘মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে ইরান’

  19-08-2018 09:49PM

পিএনএস ডেস্ক : আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে ইরান হস্তক্ষেপের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। আগামী ৬ নভেম্বর মার্কিন সংসদ কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যদিয়ে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের সব সদস্য এবং উচ্চকক্ষ সিনেটের ৩৫ জন সদস্য নির্বাচিত হবেন।

জন বোল্টন এবিসি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে দাবি করেন, রাশিয়া ছাড়াও ইরান, উত্তর কোরিয়া ও চীন মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী নির্বাচনে জাতীয় নিরাপত্তা বিশেষকরে বিদেশি হস্তক্ষেপের বিষয়ে আশঙ্কা রয়েছে।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এমন সময় নতুন করে এ হাস্যকর অভিযোগ তুলেছেন যখন ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিজয়ের পেছনে রাশিয়ার হাত থাকার অভিযোগ উঠেছে।

এর আগে ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন বলেন, ২০১৬ সালের জুন মাসে ট্রাম্প টাওয়ারে ট্রাম্পের বড় ছেলের সঙ্গে রুশ প্রেসিডেন্ট দপ্তরের ঘনিষ্ট একজন আইনজীবীর যে গোপন বৈঠক হয়, সে ব্যাপারে ট্রাম্প পুরোপুরি অবহিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন