সিধুর ফাঁসি চাইলো বিজেপি!

  20-08-2018 04:41PM

পিএনএস ডেস্ক : পাকিস্তানে গত শনিবার ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার ও কংগ্রেস নেতা নভজোৎ সিং সিধু। এ কারণে তাঁকে ফাঁসিতে ঝোলানোর দাবি জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। গতকাল রবিবার উত্তর প্রদেশের বিজেপি নেতা আফতাব আদবানি সিধুকে ফাঁসিতে ঝোলানোর দাবি তোলেন।

ভারতের পাঞ্জাব রাজ্যে স্থানীয় সরকার, পর্যটন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন নভজোৎ সিং সিধু।

বিজেপির অভিযোগ, ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির শেষকৃত্যে যোগ না দিয়ে ইমরানের শপথগ্রহণ অনুষ্ঠানের গুরুত্ব সিধুর কাছে বেশি ছিল।

আফতাব আদবানি বলেন, এ ধরনের মানুষের দেশে থাকার কোনো অধিকার নেই। সিধু একজন 'বিশ্বাসঘাতক'। সরকারের উচিত তাঁর বিরুদ্ধে দেশদ্রোহের মামলা করা, সর্বোচ্চ শাস্তি দেয়া।

বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, সিধু পাকিস্তান যাওয়ার আগে দলের অনুমতি নিয়েছিলেন? পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর বন্ধু।

উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য তিন সাবেক ক্রিকেটারকে আমন্ত্রণ জানানো হয়। তাঁরা হলেন সুনীল গাভাস্কার, কপিল দেব ও সিধু।অনুষ্ঠানে গাভাস্কার ও কপিল দেব উপস্থিত না থাকলেও উপস্থিত ছিলেন সিধু।

প্রসঙ্গত, ওই অনুষ্ঠানে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের প্রেসিডেন্ট মাসুদ খানের পাশে বসতে দেখা যায় সিধুকে।পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল জাভেদ বাজওয়ার অনুষ্ঠানস্থলে শুভেচ্ছা বিনিময়ের জন্য অতিথিদের কাছে এলে তাঁকে জড়িয়ে ধরেন সিধু।

সূত্র: ফার্স্টপোষ্ট

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন