সৌদি সাংবাদিক খাশোগীকে হত্যার জন্য ১৫ জনেকে নিয়োগ করেছিল

  

পিএনএস ডেস্ক: সৌদি সরকার ইস্তাম্বুলে অবস্থিত তাদের কনসুলেটে সাংবাদিক জামাল খাশোগীকে হত্যা করার জন্য ১৫ জনের একটি হামলাকারী দল নিয়োগ করেছিল।

স্থানীয় সময় মঙ্গলবারের মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ দারি করা হয়েছে।

তবে কাতার ভিত্তিক নিউজ এজেন্সি আল-জাজিরা এ সংবাদের সত্যতা এখনো নিশ্চিত করেনি।

এদিকে যুক্তরাষ্ট্রসহ সৌদি আরবের বেশ কয়েকটি মিত্র দেশ এ হত্যার স্বচ্ছ তদন্ত দাবি করছে। তাই আশঙ্কা করা হচ্ছে এর মাধ্যমে সৌদি সরকার বড় ধরণের চাপের মধ্যে পরবে।

এদিকে সৌদি সরকার কাশোগীর নিখোঁজ এবং নিখোঁজের পর হত্যার অভিযোগের বিষয়টি অস্বীকার করে আসছে। তারা বলছে কাশোগী গত ২ অক্টোবর কনসুলেট অফিস ত্যাগ করেছিল।

তবে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, যদি সৌদির দাবি সত্য হয় তবে তারা এটা প্রমাণ করুক যে কাশোগী ওই দিন সৌদি কনসুলেট অফিস ত্যাগ করেছিলেন।

এদিকে তুরস্কের নিউজ এজেন্সি দৈনিক সাবাহ মঙ্গলবারে বেশ কিছু ছবি প্রকাশ করেছে। ছবিতে থাকা ১৫ সদেস্যের একটি টিমকে সৌদি সরকারের নিযুক্ত গুপ্তহত্যা টিম বলে দাবী করা হচ্ছে।

সংবাদপত্রটি বলছে, ওই টিমের সদস্যরা সাংবাদিক কাশোগীর নিখোঁজের দিন ইস্তাম্বুলে ভ্রমণ করেছিল।

প্রসঙ্গত গত ২ অক্টোবর বিবাহ সংক্রান্ত এক কাজে জামাল কাশোগি ইস্তাম্বুলে সৌদি কনসুলেটে প্রবেশ করেন। এর পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

এদিকে তুরস্কের একটি সূত্র বলছে জামাল কাশোগি সৌদি কনস্যুলেটের ভেতর নিহত হয়ে থাকতে পারেন। কিন্তু রিয়াদ বিষয়টি বার বার অস্বীকার করে আসছে।সূত্র: আল-জাজিরা

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech