খাশোগি হত্যাকাণ্ড : নিজের বক্তব্য তুলে ধরলেন এরদোগান

  

পিএনএস ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরোদগান বলেছেন, সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে পূর্বপরিকল্পিত ও নৃশংসভাবে হত্যা করা হয়েছে। নিজ দল জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টির সংসদ সদস্যদের সামনে আজ (মঙ্গলবার) তিনি একথা বলেন।

এরদোগান বলেন, তুরস্কের কাছে জোরালো প্রমাণ রয়েছে যে, গত ২ অক্টোবর ইস্তাম্বুল শহরের সৌদি কন্স্যুলেট ভবনে অত্যন্ত নির্মাভাবে খাশোগিতে হত্যা করা হয়েছে এবং হত্যার কয়েকদিন আগেই এ নিয়ে পরিকল্পনা করা হয়েছে। তিনি বলেন, সন্দেহভাজনদের ১৮ ব্যক্তিকে সৌদি আরবে আটক করা হয়েছে এবং তাদের সবার বিচার তুরস্কের মাটিতে হতে হবে। খাশোগির লাশ কোথায় রাখা হয়েছে এবং কে তাকে হত্যার নির্দেশ দিয়েছেন- সৌদি আরবের কাছে তার জবাব দাবি করেন এরদোগান।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, হত্যাকাণ্ডের আগে সৌদি আরব থেকে ১৫ জন নাগরিক আলাদা বিমানে করে তিনটি দলে বিভক্ত হয়ে তুরস্কে এসেছে। হত্যাকাণ্ডের আগে এসব গ্রুপের কয়েকজন সদস্য কন্স্যুলেট ভবনের পাশে ‘বেলগ্রেড জঙ্গল’ পরিদর্শন করে। এছাড়া, কন্স্যুলেট ভবনের সিসি ক্যামেরা বন্ধ করা হয়েছিল।

শুধু তাই নয়- খাশোগির চেহারার মতো এক ব্যক্তিকে খাশোগি সাজিয়ে কন্স্যুলেট ভবন ত্যাগের দৃশ্য রেকর্ড করেছেন সৌদি কর্মকর্তারা। পরবর্তীতে সৌদি কর্মকর্তারা ওই ব্যক্তিকে খাশোগি বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেন। এরদোগান বলেন, সৌদি আরব থেকে আসা ১৫ ব্যক্তি ও সৌদি কন্স্যুলেটের তিন কর্মকর্তাকে হত্যাকাণ্ডের ঘটনায় তিনি সন্দেহভাজন মনে করেন।

পিএনএসস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech