প্রশ্ন শুনেই সাংবাদিকের পাস বাতিল করলেন ট্রাম্প!

  

পিএনএস ডেস্ক :প্রেসিডেন্ট হবার পর থেকে প্রায়ই নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি। বলছিলাম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথা। এবার নিজ দেশের এক সাংবাদিকের সঙ্গে রূঢ় আচরণ করলেন ট্রাম্প।

স্থানীয় সময় বুধবার (৭ নভেম্বর) এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সংবাদ সম্মেলনে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের হোয়াইট হাউসবিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন। আর তাতেই তেলেবেগুনে জ্বলে উঠেন ট্রাম্প।

সংবাদ সম্মেলনের ভিডিওটি ভার্চুয়াল জগতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে- জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছুড়লে তিনি বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তা হলে আপনার মানদণ্ড অনেক ওপরে উঠবে’।

এর পর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, ‘যথেষ্ট হয়েছে (দ্যাটস্ ইনাফ)’।

এর পর অ্যাকোস্টার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করা হয়। এ সময় ট্রাম্প তাকে ‘অভদ্র’ ও ‘ভয়ঙ্কর’ ব্যক্তি বলে আখ্যা দিয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএনকে অবশ্যই লজ্জিত হওয়া উচিত… আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনার সিএনএনের জন্য কাজ করা উচিত নয়’।

এই বাদানুবাদের জেরে জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসের পাস বাতিল করা হয়েছে। পরবর্তী নোটিশ না পাওয়া পর্যন্ত তিনি হোয়াইট হাউসে ঢুকতে পারবেন না।

এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেছেন, এক সাংবাদিকের পাস বাতিল করা হয়েছে। কারণ তিনি এক নারীর গায়ে হাত তুলেছেন। হোয়াইট হাউস কখনই এ ধরনের আচরণ বরদাশত করে না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech