ফের নাজিব গ্রেপ্তার

  11-12-2018 06:28AM



পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন (এমএসিসি) ওয়ানএমডিবিতে আর্থিক কেলেঙ্কারি ঘটনায় আবার গ্রেপ্তার করা হয়েছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। সংস্থাটি বলছে, ওয়ানএমডিবি’র একটি অডিট রিপোর্টে গরমিলের কারণে অধিকতর তদন্তের কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। খবর মালয় মেইলের।

এমএসিসি’র একটি সূত্র নাজিবের গ্রেপ্তার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ওই সূত্রটি জানিয়েছে, আজ সোমবার সকালে পুত্রজায়ায় সংস্থাটির সদরদপ্তরে আসার কিছুক্ষণ পরই গ্রেপ্তার করা হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে।

মালয় মেইলকে ওই সূত্র এক ক্ষুদে বার্তায় জানায়, ওয়ানএমডিবি’র অডিট রিপোর্টে গরমিল থাকার মামলায় সকাল ১০টা ৫১ মিনিটে এমএসিসি’র সদরদপ্তর নাজিবকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ ডিসেম্বর এই মামলায় তাকে বেশ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে এমএসিসি’র কর্মকর্তারা।

এর আগে অডিটর-জেনারেল মাদিনাহ মোহাম্মদ গত ২৫ নভেম্বর ইস্যু করা এক বিবৃতিতে জানান যে তার পূর্বসূরী আমব্রিন বুয়াং ২০১৬ সালে ওয়ানএমডিবি’র অডিট রিপোর্টে কিছুটা পরিবর্তন করে পেশ করেছিলেন।

যদিও আমব্রিন চূড়ান্ত অডিট রিপোর্টে কোনও ধরনের গরমিলের অভিযোগ অস্বীকার করেছেন। বরং যে রিপোর্ট পেশ করা হয়েছে তা কেবল ‘খসড়া’ বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, এর আগে গত জুলাই ও সেপ্টেম্বর দুই দফায় নাজিবকে গ্রেপ্তার করেছিল এমএসিসি। রাষ্ট্রায়াত্ত বিনিয়োগ তহবিল ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে নাজিব ও তার স্ত্রীর বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা চলছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন