জেলে গুরুতর অসুস্থ নওয়াজ

  


পিএনএস ডেস্ক: দুর্নীতির মামলায় জেলে বন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু তিনি প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন তার মেয়ে মরিয়ম নওয়াজ শরিফ।

শুক্রবার এক টুইটার পোস্টে মরিয়ম লেখেন, হাতে অসম্ভব যন্ত্রণা হচ্ছে নওয়াজ শরিফের। এমনিতেই তার অনেক জটিল শারীরিক সমস্যা আছে। তার ব্যক্তিগত চিকিৎসকরা এই ব্যাপারে অবগত। তাই তার কাছে পৌঁছানোর চেষ্টা করেন তারা। কিন্তু জেলে ঢোকার অনুমতি পাননি।

এই মুহূর্তে লাহোরের কোট লাখপত সেন্ট্রাল জেলে আছেন তিনি। জেল কর্তৃপক্ষ তার অসুস্থতার কথা স্বীকার করলেও চিকিৎসায় বাধা দেয়ার অভিযোগ উড়িয়ে দিয়েছে। এক বিবৃতিতে জেল কর্তৃপক্ষ জানিয়েছে, জেলের চিকিৎসকরা নওয়াজ শরিফের শারীরিক অবস্থার দিকে নজর রেখেছেন। সবকিছু পরীক্ষা করে দেখা হয়েছে। এখন ভালো আছেন তিনি।

দিন শেষে বিকেল পাঁচটার দিকে নওয়াজ শরিফের ব্যক্তিগত চিকিৎসক ডা. আদনানকে জেলে ঢোকার অনুমতি দেয়া হয় বলে জানায় পাকিস্তানের গণমাধ্যম জিওটিভি।

এদিকে তার চিকিৎসা নিয়ে গাফিলতি ধরা পড়লে কাউকে ছাড় দেয়া হবে না বলে হুমকি দিয়েছেন পিএমএল-এন নেতা আহসান ইকবাল। প্রয়োজনে প্রধানমন্ত্রী ইমরান খান এবং জেল সুপারিন্টেনডেন্টের বিরুদ্ধে মামলা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ(পিএমএল-এন) এর নেতা নওয়াজ শরিফ আল আজিজিয়া স্টিল মিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হন। দুর্নীতির টাকায় সৌদি আরবে তেলের মিল খোলার অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় আদালতে গত বছর ২৪ ডিসেম্বর সাত বছরের সাজা হয়ে তার।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech