সোয়াইন ফ্লুতে আক্রান্ত অমিত শাহ

  17-01-2019 01:57AM

পিএনএস ডেস্ক : সোয়াইন ফ্লু জ্বরে অসুস্থ হয়ে পড়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। জ্বর নিয়ে তাঁকে ভর্তি করা হয়েছে দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্সেস হাসপাতালে।

বুধবার (১৬ জানুয়ারি) সন্ধায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। খবর- এইমস

পরে বিজেপি সভাপতি নিজেই টুইট করে জানিয়েছেন, সোয়াইন ফ্লু হয়েছে তাঁর। তবে, অবস্থা আপাতত স্থিতিশীল রয়েছে বলে জানান তিনি।

গুজরাতের নেতা অমিত শাহ। বাস্তব হল সোয়াইন ফ্লুর সংক্রমণ যে রাজ্যগুলিতে বেশি তার মধ্যে তিন নম্বরে রয়েছে গুজরাত। গত বছর গুজরাতে প্রায় ১৭০০ জন সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ৫১ জনের। তবে চিকিৎসকরা বলছেন, সোয়াইন ফ্লু হওয়ার সাথে সাথে ধরা পড়লে এবং চিকিৎসা শুরু হলে কোনও বিপদের আশঙ্কা নেই। সংক্রমণ ধরা পড়লেই চিকিৎসকের পরামর্শ নিয়ে অ্যান্টি ভাইরাস ওষুধ ওসেলটামিভির খাওয়া জরুরি।

সোয়াইন ফ্লুর সংক্রমণের দিক থেকে দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। তার পর রাজস্থান ও গুজরাত। মহারাষ্ট্র ও রাজস্থানে গত বছর নভেম্বর পর্যন্ত এই জ্বরে আক্রান্ত হয়ে যথাক্রমে ২৫৯ জন ও ২৫০ জনের মৃত্যু হয়েছে।

সে দিক থেকে পশ্চিমবঙ্গে সোয়াইন ফ্লুর সংক্রমণের হার খুব কম। মৃত্যুর সংখ্যাও অতি নগণ্য। গত মাসে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে এই জ্বরে আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যু হয়েছে। তা ছাড়া গত বছরে তেমন কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন