লাদাখে তুষারধসে ৫ জনের প্রাণহানি

  


পিএনএস ডেস্ক : ভারত অধিকৃত জম্বু-কাশ্মীরের লাদাখের খারদুং লা-তে তুষারধসে ৫ জনের মৃত্যু হয়েছে। এ তুষারধসে আরও ৫ জন নিখোঁজ রয়েছেন। শুক্রবার (১৮ জানুয়ারি) এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে একটি ভারতীয় গণমাধ্যম জানায়, একটি গাড়িতে করে খারদুং লা দিয়ে কয়েকজন যাচ্ছিলেন। সেই সময় হঠাৎই বরফের একটা বিশাল ধস নেমে আসে। সেই ধসের নিচেই গাড়ির যাত্রীরা চাপা পড়ে যান।

শীতের সময়ে কাশ্মীরে বরফের টানে প্রচুর পর্যটক বেড়াতে যান। গত কয়েকদিন ধরেই আবহাওয়ার অবনতি হয়েছে। তাই পরিস্থিতি বুঝে সাধারণ মানুষকে যাত্রার পরিকল্পনা করারও আহ্বান জানিয়েছিলেন আবহাওয়াবিদরা।

এরই মাঝে শুক্রবার সকালে জম্মু ও কাশ্মীরে তুষারধসে চাপা পড়ল যাত্রীবোঝাই গাড়ি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাহাড়ের উপর থেকে তীব্র গতিতে নেমে এসে গাড়িটিকে সজোরে ধাক্কা দেয় তুষারের চলমান দেওয়াল। বেশ কয়েক ফুট বরফের নিচে চাপা পড়ে যায় গাড়িটি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ এবং জেলা প্রশাসনের কর্তারা। প্রশাসন উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

কাশ্মীরে গত কয়েক দিন ধরে তুষারপাত চলছে। বৃহস্পতিবারও (১৭ জানুয়ারি) কাশ্মীরের অনন্তনাগ, কুলগাম, বদগাম, বারামুলা, কুপওয়ারা, বান্দিপোরা, গান্ডেরবাল, কার্গিল এবং লেহ-তে সতর্কবার্তা জারি করেছিল রাজ্য আবহাওয়া দফতর। ১৯ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত প্রবল তুষারপাতেরও পূর্বাভাস রয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech