স্ত্রীর জন্য ৫৫ হাজার পোশাক!

  22-01-2019 06:02PM

পিএনএস ডেস্ক : অনেক বছর আগে যুক্তরাষ্ট্রের একটি ড্যান্স হলে আলাপ হয়েছিল জার্মান নাগরিক পল ব্রোকমেন আর মার্কিন তরুণী মার্গটের। সেদিন সারারাত ধরে নাচ করতে করতেই তারা একে অন্যের প্রেমে পড়েন । এরপর বিয়ে করে তারা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতেই বসবাস শুরু করেন।

বিয়ের পর পলের ইচ্ছা ছিল তার স্ত্রী যখন বলরুমে তার সঙ্গে নাচতে যাইবেন তখন একই পোশাক যেন দ্বিতীয়বার না পড়েন। এ কারণে ৬১ বছর ধরে স্ত্রীর জন্য প্রায় ৫৫ হাজার ডিজাইনের গাউন কিনেছেন তিনি।

পলের বয়স এখন ৮৪ বছর। আর স্ত্রীর ৮২। স্ত্রীর পোশাকগুলো দিয়ে নিজের গ্যারেজটি তিনি দোকানের মতো করেই সাজিয়ে রেখেছেন।

বিয়ের পর থেকে পল যেখানে গিয়েছেন সেখান থেকেই মার্গটের জন্য পোশাক কিনেছেন। কখনও কখনও দিনে ৩০ টারও বেশি পোশাক কিনেছেন মার্গটের জন্য। পল বলেন, ‘যখনই কোনও পোশাক পছন্দ হত মার্গটকে তা পড়লে কেমন লাগবে মনে মনে সেটা চিন্তা করতাম। তারপরই পোশাকটি কিনে ফেলতাম’।

২০১৪ সালের পর অবশ্য পোশাক কেনা বন্ধ করে দেন পল। কারণ অসুস্থতা এবং পোশাক রাখার জায়গার স্বল্পতা। এরই মধ্যে পল ও মার্গট দম্পতি ওয়েবসাইটের মাধ্যমে অনেক পোশাক বিক্রি শুরু করেছেন। এগুলোর মধ্যে এমন অনেক পোশাক আছে যেগুলি মার্গট কখনোই পড়েননি, কোনটা আবার একদিনই পড়েছেন। এত সব পোশাকের মধ্যে ২০০ টি বিশেষ গাউন কোনদিনই বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছেন পল ও তার স্ত্রী। কারণ ওই পোশাকগুলোর সঙ্গে মিশে আছে তাদের বিশেষ সব স্মৃতি।

সূত্র :টাইমস অব ইন্ডিয়া, মেইল অনলাইন

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন