আগামী মাসেই পদত্যাগ করবেন থেরেসা মে!

  

পিএনএস ডেস্ক : আগামী মাসেই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে পারেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এমনটাই জানানো হয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়ছে যে, আগামী মার্চ মাসে ব্রেক্সিট চুক্তি পাস হতে পারে। আর তা পাস হয়ে গেলে প্রধানমন্ত্রীত্বের পদ ছাড়তে পারে বলে দাবি করা হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যমে।

থেরেসা মে’র ঘনিষ্ঠজনেরা বলছেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করার জন্য প্রস্তুত। তবে প্রতিদ্বন্দ্বী বরিস জনসনকে ঠেকানোর জন্য তিনি নতুন নির্বাচনে লড়তে পারেন। আগামী ২৯ মার্চ ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। গত মাসে ব্রিটিশ পার্লমেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ঐতিহাসিক পরাজয়ের পর থেরেসা মে স্বীকার করতে বাধ্য হন যে, তিনি সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। প্রধানমন্ত্রী মে’র বন্ধু লিয়াম ফক্সের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র ‘ডেলি সান’কে জানিয়েছেন, বাণিজ্যমন্ত্রী লিয়াম মনে করেন ২৯ মার্চের পর পদত্যাগ করবেন থেরেসা মে।

লিয়াম বলেন, প্রধানমন্ত্রী তাকে যেসব কথা বলেছে তাতে তার পদত্যাগের সম্ভাবনা পরিষ্কার হয়েছে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত কিছু বলেননি থেরেসা মে।

একটি সূত্র বলেছে, থেরেসা যা কিছু করবেন তা কেবল তার স্বামী ফিলিপ জানেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech