ভোটের আগে বাজারে ‘মোদি শাড়ি’!

  15-02-2019 11:58AM

পিএনএস ডেস্ক : ভারতের এখন বইছে নির্বাচনী হাওয়া। ভোটের প্রচারে নানা ধরনের কৌশল তাতে নিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। এর আগে বিয়ের কার্ড থেকে শুরু করে টি-শার্টে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী মোদির ছবি ছিল। তবে এবার আরো বড় চমক নিয়ে হাজির হয়েছে তার দল বিজেপি।

লোকসভা নির্বাচনের আগে বাজারে ‘মোদি শাড়ি’ এনে প্রচারণায় নতুন মাত্রা যোগ করেছে দলটি। এরই মধ্যে সেই শাড়ি হয়ে উঠেছে ব্যাপক জনপ্রিয়। হটকেকের মতো বিক্রি হচ্ছে ‘মোদি শাড়ি’।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘মোদির ছবি সম্বলিত প্রিন্ট করা শাড়ি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে গুজরাট রাজ্যের সুরাট শহরে।

চার রকম ডিজাইন করা ডিজিটেল প্রিন্টের এ জন্য দোকানে ভিড় করছে নারীরা। শাড়ির আঁচলের দিকে রয়েছে মোদির মুখমণ্ডলের ছবি।

এর আগের নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী হয়ে নির্বাচনের সময় ‘চায়ে পে উইথ নমো’ (মোদির সঙ্গে চা খান) এমন অভিনব নির্বাচনী প্রচার শুরু করেছিলেন মোদি।

সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগের উদ্দেশ্যে এ কর্মসূচির মাধ্যমে ২৭টি রাজ্যের ৩০০ শহরের এক হাজার চায়ের দোকান বাছাই করেন তিনি। সব স্থানে তিনি সরাসরি যাননি। তবে যেখানে যেতে পারেননি সেখানে নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ে ভিডিও কলের মাধ্যমে মানুষের সঙ্গে যোগ দেন।

ধারণা করা হচ্ছে, এবার নারীদের মন জয় করতে নতুন এ কৌশল নিয়েছেন প্রধানমন্ত্রী। সবার কাছে থাকতে এবার ভোটের আসরে ‘মোদি শাড়ি’ জনপ্রিয়তা পাবে বলে আশা করছে বিজিপি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন