যেভাবে গায়েব ৩০ লাখ ইউরোভর্তি গাড়ি

  15-02-2019 01:14PM


পিএনএস ডেস্ক: ফ্রান্সে ওয়েস্টার্ন ইউনিয়নের শাখাগুলোতে নগদ অর্থ সরবরাহ করছিলেন লুমিস নামের প্রতিষ্ঠানের তিনজন কর্মীর একটি দল। ড্রাইভার ছাড়া বাকি দুইজন গাড়ি থেকে অর্থ নিয়ে একটি শাখায় কিছু অর্থ দিয়ে আসেন। কিন্তু এসে দেখেন, গাড়িটি আর নেই। নেই তাদের ড্রাইভারও। অথচ গাড়িতে তখনও ত্রিশ লাখ ইউরো থাকার কথা।

ঘটনাটি ঘটে গত সোমবার। তবে তা প্রকাশ পায় বৃহস্পতিবার।

জানা যায়, প্যারিস শহরের উপকণ্ঠে রুটিনমাফিক ক্যাশ সরবরাহের দায়িত্ব পালন করছিলেন লুমিস নামের একটি অর্থ সরবরাহকারী প্রতিষ্ঠানের ওই তিনজন কর্মী।

ওয়েস্টার্ন ইউনিয়নের একটি শাখার সামনে গাড়ি রেখে গাড়িতে থাকা অর্থের একটি অংশ সেখানে বুঝিয়ে দিতে গিয়েছিলেন দুজন কর্মী। সেই সময়ের মধ্যে ২৮ বছর বয়সী এড্রিয়ান দেরবেজ নামের অন্য সহকর্মীটি গাড়ি এবং গাড়িতে থাকা নগদ অর্থ নিয়ে উধাও হয়ে যান। পরে পুলিশ অবশ্য ঘটনাস্থল থেকে বেশ কাছেই সাদা রঙের গাড়িটি পরে আবিষ্কার করে। কিন্তু শুধু গাড়িই। তাতে আর কিছু নেই, চালকও গায়েব। এরপরই চালক এড্রিয়ানকে খুঁজতে শুরু করে পুলিশ।

কর্তৃপক্ষ ও পুলিশ তার ছবি প্রকাশ করে এ ব্যাপারে তথ্য দিতে জনগণের প্রতি আহ্বান জানান। এতে কাজও হয়েছে। গোপন খবরের ভিত্তিতে এমিয়েন্স নামে একটি এলাকায় একটি ফ্ল্যাট থেকে এড্রিয়ানকে আটক করে পুলিশ।

পুলিশ যখন তার প্রায় কাছাকাছি পৌঁছে যায়, তখন ইউরো ভর্তি কয়েকটি ব্যাগ নিয়ে জানালা দিয়ে পালানোর চেষ্টা করছিলেন এড্রিয়ান। এরপর পুলিশ তাকেসহ চারজনকে গ্রেফতার করে। তবে তাদের কাছ থেকে পাঁচ লাখের বেশি ইউরো এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশ সে অর্থ উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন