নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৬৬

  16-02-2019 12:00PM


পিএনএস ডেস্ক : আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনাতে বন্দুকধারীদের হামলায় ৬৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী রয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির পক্ষ থেকে এক সরকারি বিবৃতিতে হামলার ঘটনায় নিহতের সংবাদ নিশ্চিত করা হয়। সরকারি ওই বিবৃতিতে জনানো হয়েছে, কাদুনা প্রদেশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

কাদুনা প্রদেশের সরকারি মুখপাত্র স্যামুলে আরুয়ান বলেন, ‘নিরাপত্তা সংস্থাগুলি শুক্রবার প্রদেশের মারো গিদা ও কাজুরুতে হামলায় নিহত বিক্ষিপ্ত ৬৬টি মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে।’

তিনি আরও বলেন, ‘হামলায় নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী ছিল। তাছাড়া চারজন আহত ব্যক্তিকে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।’ হামলার পর স্থানীয়রা আতিঙ্কত হয়ে পড়েছেন।

স্থানীয় অধিবাসী আব্দুল কাদির আলজাজিরার প্রতিবেদককে বলেন, ‘আমি আশা করছি নিরাপত্তাকর্মীরা তাদের পরিকল্পিত অভিযানের মাধ্যমে এসব বন্ধ করতে পারবেন। যেন আর কোনো হত্যার ঘটনা না ঘটে। বিশেষ করে নির্বাচনের সময় এমন হামলা মানুষের মধ্যে উদ্বেগের তৈরি করেছে।’

উল্লেখ্য, শনিবার সকাল থেকে দেশটির প্রেসিডেন্ট ও সংসদীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। তবে এমন হামলার ঘটনার পর দেশটির জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন