কাশ্মীরে সেনা-জঙ্গি বন্দুকযুদ্ধের অবসান

  

পিএনএস ডেস্ক: কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি আস্তানাতে সেনাবাহিনীর অভিযানের অবসান হয়েছে সাতজন নিহত হওয়ার মধ্য দিয়ে। পুলওয়ামা হামলার মূলহোতা ও জঙ্গিগোষ্ঠী জঈশ-ঈ-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরান এবং তার দুই সহযোগী নিহত হয়েছেন। তাছাড়াও প্রাণ হারিয়েছেন সেনাবাহিনীর এক মেজরসহ চার সদস্য।

রোববার গভীর রাতে রাজ্যের পুলওয়ামা জেলার পিঙ্গলান এলাকায় জঙ্গিরা লুকিয়ে আছে বলে গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। তল্লাশি চালানোর সময় সন্দেহভাজন জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর ওপর গুলি চালায়। এরপর দুই পক্ষের মধ্যে শুরু হয় বন্দুকযুদ্ধ।

বৃহস্পতিবার পুলওয়ামার যে স্থানে আত্মঘাতী গাড়ি বোমা হামলা হয়েছিল তার ঠিক ছয় থেকে আট কিলোমিটার দূরেই জঙ্গিদের ওই আস্তানা। আরও দুই বা তিন জন জঙ্গি ওই এলাকায় আত্মগোপন করে আছে বলে ধারণা করা হচ্ছে। পুলওয়ামার আত্মঘাতী হামলাকারী আদিল দারের সঙ্গে নিহতদের সম্পৃক্ততা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কাশ্মিরের দক্ষিণাঞ্চলীয় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) অমিত কুমার বন্দুকযদ্ধে গুলিবিদ্ধ হয়েছেন। তাছাড়া আহত হয়েছেন সেনাবাহিনীর এক কর্নেল ও ক্যাপ্টেন। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন। তবে ডিআইজি অমিত কুমারের অবস্থা আশঙ্কাজনক।

ভারতীয় সেনাবাহিনী বলছে, পুলওয়ামাসহ একাধিক জঙ্গি হামলার মাস্টারমাইন্ড ছিলেন জঙ্গিগোষ্ঠী জঈশ-ঈ-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরান। জঙ্গি আস্তানা সন্দেহে সেনাবাহিনী, পুলিশ, সিআরপিএফ ও স্পেশ্যাল অপারেশন গ্রুপের সদস্যরা অভিযান শুরু করে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech