৭১ নিহতের নামে শরীরে ট্যাটু

  21-02-2019 02:29AM

পিএনএস ডেস্ক: নিজের শরীরকে অপরের কাছে ফুটিয়ে তুলতে দেহে ট্যাটু করেন অনেকেই। পছন্দের ডিজাইন বা নামের আদ্যক্ষর অনেকের দেহেই শোভা পায়। কিন্তু ট্যাটু করার চিরাচরিত প্রথাকে বাতলে দিলেন ভারতের রাজস্থানের এক যুবক। বিভিন্ন সময়ে নিহত ৭১ জন জওয়ানের নামে নিজের পিঠে ট্যাটু করিয়েছেন তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই যুবকের নাম গোপাল সাহরান।তিনি বিকানেরের ভগৎ সিং ইয়ুথ ব্রিগেডের সদস্য। ৭১ জন নিহত জওয়ানের নাম ও তার পাশে রয়েছে একটি রাইফেলের ওপর জওয়ানদের হেলমেটের ট্যাটু।

সাহরান জানিয়েছেন, নিহত জওয়ানদের নামের ট্যাটু করানোর পেছনে কারণ রয়েছে। এর ফলে শহীদদের (ভারতে শত্রুপক্ষের হামলায় নিহত জওয়ানকে শহীদ বলা হয়) নাম ভুলে যাবে না কেউ। সবাই মনে না রাখলেও তিনি ও তার পারিপার্শ্বিক লোকজন নাম ভুলবে না।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভারতীয় সেনার কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গিরা। জম্মু-শ্রীনগর হাইওয়ের ওপর সিআরপিএফের ৭৪টি গাড়ির কনভয়কে টার্গেট করে জইশ জঙ্গিরা। কনভয়ে ছিলেন কমপক্ষ ২৫০০ জন জওয়ান। আচমকাই ২০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ওই কনভয়ে ঢুকে পড়ে। ধাক্কা মারে জওয়ানদের বাসে। সঙ্গে সঙ্গে তীব্র বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায় বলে দাবি জম্মু-কাশ্মীর পুলিশের।

আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদের ভিডিও প্রকাশ করে ঘটনার দায় স্বীকার করে জইশ-ই-মহম্মদ। এখনও পর্যন্ত ঘটনায় ৪৯ জন নিহত হয়েছেন। এদের নামও রয়েছে ওই ট্যাটুর তালিকায়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন