ক্রাইস্টচার্চ ইস্যুতে ভারতের কঠোর সমালোচনা করল পাকিস্তান

  21-03-2019 01:04PM


পিএনএস ডেস্ক: গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় ভারত যে নিন্দা জানিয়েছে তার কঠোর সমালোচনা করেছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বুধবার এ সমালোচনা করেন।

তিন দিনের সফরে চীনে থাকাবস্থায় কুরেশি বলেন, ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন মুসলমান মারা গেছেন। এ ঘটনায় ভারতও নিন্দা জানিয়েছে। কিন্তু তাদের সে বার্তায় একটিবারের জন্যও ‘মুসলিম’ বা ‘মসজিদ’ শব্দটি যুক্ত করা হয়নি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত বিবৃতিটিতে জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্রাইস্টচার্চের একটি উপাসনালয়ে চালানো গুরুতর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন।

কুরেশি বলেন, ওই হামলার ব্যাপারে বলতে গিয়ে পুরো বিশ্ব যে সব শব্দ ব্যবহার করেছে ভারতের সে শব্দগুলো বলার সাহস নেই। অথচ আল্লাহ না করুন, যদি কোনো হিন্দু মন্দিরে এ হামলা হতো, তাহলে পাকিস্তান অবশ্যই তাদের পাশে থাকতো।

বুধবার তিনি চীনের চীনের কমিউনিস্ট পার্টি (সিপিপি) কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াং জেইচির সাথে সাক্ষাত করেন। কুরেশি বৈঠকে বলেন, চীন পাকিস্তানের সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু এবং পাকিস্তান ও চীনের পররাষ্ট্র মন্ত্রীদের মধ্যে প্রথম কৌশলগত সংলাপ ফলপ্রসূ ফলাফল অর্জন করেছে। তিনি এ সময় চীনা বিনিয়োগকারীদের পাকিস্তানে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, পারস্পরিক উন্নয়নে দুই দেশ একসাথে কাজ করে যাবে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন