যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৮

  

পিএনএস ডেস্ক : যুক্তরাষ্ট্রে গত দুইদিনের প্রলয়ঙ্করী ঝড়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। আহত হয়েছেন অসংখ্য মানুষ।

গত শনিবার (১৩ এপ্রিল) থেকে শুরু হওয়া বজ্র ও শিলাবৃষ্টিসহ ঝড়ের কবলে পড়া দেশটির টেক্সাস, মিসিসিপি, লুইসিয়ানা, আর্কানসাস, জর্জিয়া অঙ্গরাজ্যের ৯০ হাজার বাসিন্দা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। সেইসঙ্গে ঝড়বৃষ্টির কারণে রোববার সন্ধ্যা পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে দুই হাজার ৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ফক্স নিউজের খবরে বলা হয়েছে, পূর্ব টেক্সাসের আলটোতে আদি আমেরিকানদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে আকস্মিক টর্নেডো আঘাত হানে। এতে ঘটনাস্থলেই একজন নারী নিহত হন এবং অন্তত দুই ডজন ব্যক্তি আহত হন।

অ্যাঞ্জেলিনা কান্ট্রি শেরিফের অফিসের অ্যালটন ল্যান্ডারম্যান জানিয়েছেন, ডালাস অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্ব থেকে পূর্ব টেক্সাসে গাড়ি চালিয়ে যাওয়ার সময় গাড়ির ওপর পাইন গাছ উপড়ে পড়ে।

এতে গাড়ির পেছনের সিটে থাকা দুটি শিশু ঘটনাস্থলেই মারা যায়। তবে নিহতের বাবা-মা সামনের সিটে থাকায় তারা দুর্ঘটনা থেকে বেঁচে যান।

এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যে আরও পাঁচজন নিহত হবার খবর পাওয়া গেছে।

ওয়েস্ট ভার্জিনিয়া, নর্থ ক্যারোলাইনার অধিকাংশ এলাকা, ভার্জিনিয়া, পেলসিনভ্যানিয়া, মেরিল্যান্ড এবং ওহিও ও নিউ ইয়র্কের কয়েকটি অংশে সোমবার সকাল পর্যন্ত টর্নেডোর সম্ভাবনা আছে বলে সতর্ক করা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech