পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগের পর নতুন অর্থ উপদেষ্টা নিয়োগ

  


পিএনএস ডেস্ক: মন্ত্রীসভার রদবদলের অংশ হিসেবে পাকিস্তানের অর্থমন্ত্রী আসাদ উমর পদত্যাগের পর নতুন অর্থ উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন আব্দুল হাফিজ শেখ। এছাড়া আরও বেশ কয়েকটি মন্ত্রণালয়ে পরিবর্তন আনা হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানায়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব পেয়েছেন ফাওয়াদ চৌধুরি এবং বিমান মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন গোলাম সারওয়ার। এছাড়া অন্যান্য মন্ত্রণালয়ে নতুন দায়িত্ব পাওয়া আরও তিনজন হলেন ইজাজ আহমেদ শাহ, শেহরিয়ার আফ্রিদি এবং আজম সোয়াতি।

মন্ত্রিসভার এই রদবদলে তিনজনকে দেশটির প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তারা হলেন ড. জাফরুল্লাহ মির্জা, ফিরদাউস আশিক আওয়ান এবং নাদিম বাবর।

এর আগে বৃহস্পতিবার এক টুইটার পোস্টে পদত্যাগের কথা জানান দেশটির অর্থমন্ত্রী আসাদ উমর। পদত্যাগের ঘোষণার এক ঘণ্টা পর তিনি সংবাদ সম্মেলনও করেন।

টুইটার পোস্টে আসাদ উমার বলেন, মন্ত্রিসভার রদবদলের অংশ হিসেবে প্রধানমন্ত্রী আমাকে অর্থ মন্ত্রণালয়ের পরিবর্তে জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার জন্য বলেন। কিন্তু আমি কোনও মন্ত্রণালয়ের দায়িত্ব পালন না করার কথা জানাই। এতে সম্মত হন তিনি।

তিনি আরও বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ইমরান খানই পাকিস্তানের জন্য সবচেয়ে ভালো এবং তিনি একটি নতুন পাকিস্তান গড়ে তুলবেন ইনশাল্লাহ।

সংবাদ সম্মেলনে পাকিস্তানের সদ্য সাবেক অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে স্থিতিশীল করতে কিছু ‘কঠিন সিদ্ধান্ত’ নেয়ার সময় এসেছে এবং আমার পদত্যাগ এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech