বিয়ের পোশাক পরেই ভোট দিলেন কাশ্মীরি নবদম্পতি

  19-04-2019 10:40AM


পিএনএস ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনে চলছে ভোটগ্রহণ। প্রথম দফা শেষে বৃহস্পতিবার ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত পুদুচেরির মোট ৯৫টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবারের নির্বাচনে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও একটি বিষয়ে সবার চোখ আটকে গেছে। আর হল বিয়ের পোশাক পরেই ভোট কেন্দ্রে ভোট দিতে চলে আসা। বিয়ের তারিখ আগেই ঠিক হয়েছিল। এর মধ্যে পড়ল নির্বাচনের তারিখ। তবে কি বিয়ে করতে গিয়ে লোকসভা নির্বাচনে ভোট দেয়ার সুযোগ হারাবেন তারা। আর তাই নিজেদের লোকসভা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে জম্মু ও কাশ্মীরের এক নবদম্পতি বিয়ে সেরেই চলে চান ভোটকেন্দ্রে। সেখানে গিয়ে ভোটও দিয়েছেন তারা। বিয়ের পোশাকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়া তাদের ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমও তাদেরকে নিয়ে সংবাদ প্রকাশ করেছে। বলা হচ্ছে, বিয়ে তো কী হয়েছে! গণতান্ত্রিক অধিকার প্রয়োগে কোনো কিছুই বাধা হতে পারে না -এমনটাই দেখিয়েছেন এই বর-কনে।

জানা গেছে, লোকসভা নির্বাচনের প্রথম দফায় ম্যাঙ্গালুরুতে বিয়ের পিঁড়িতে বসার আগে কনের সাজেই ভোট দিয়েছিলেন কার্তিকা। এবার দ্বিতীয় দফায় জম্মু ও কাশ্মীরের এ নবদম্পতি উধমপুর বুথে ভোট দিয়েছেন।

ভোট দিয়ে গিয়ে বর বলেন, ‘বিয়ের অনুষ্ঠান তিন-চার দিন ধরে চলে তার মধ্যে থেকে ১০ মিনিট বের করে ভোট দিতে না আসার কোনো কারণ নেই। গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। আমরা পাঁচ বছরের জন্য প্রতিনিধি নির্বাচন করি। তাই এখন যদি কোনো রকম ভুল হয় তার দায় আমাদেরকেই নিতে হবে।’

স্বামীর সঙ্গে সুর মিলিয়ে স্ত্রীও বলেন, ‘ভোট খুব গুরুত্বপূর্ণ বিষয়। দেশের উন্নয়ন যাতে ভালোভাবে হতে পারে তা নিশ্চিত করতে আমাদের সকলেরই ভোট প্রক্রিয়ায় অংশ নেয়া উচিত।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন