অভিনন্দনের গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণার দাবি

  


পিএনএস ডেস্ক: ভারতের বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের গোঁফকে ‘জাতীয় গোঁফ হিসেবে ঘোষণার দাবি জানিয়েছেন লোকসভার কংগ্রেসদলীয় নেতা অধীর রঞ্জন চৌধুরী। ওই নেতা বলেন, অভিনন্দন বর্তমানকে তার সাহসিকতা ও বীরত্বের জন্য যথাযথ সম্মান দেওয়া উচিত। অভিনন্দনকে ভারতশ্রী সম্মান দেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা-সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ ওই হামলার দায় স্বীকার করে। এই ঘটনার ১২ দিন পর পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত।

সে সময় পাকিস্তানের গুলিতে ভারতের একটি বিমান ভূপাতিত করার পর ওই বিমানের পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। পরে আবার তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।


২৭ ফেব্রুয়ারির ওই ঘটনার পর উইং কমান্ডার অভিনন্দন রাতারাতি মানুষের মন জয় করে নেন। একেবারে ‘জাতীয় নায়ক’ হলে ওঠেন তিনি। তখন থেকেই তার জনপ্রিয়তা তুঙ্গে। তার মতো করে গোঁফ রাখা এমনকি বাজারে অভিনন্দন শাড়ি বিক্রিও শুরু হয়। সোমবার লোকসভায় বৃহত্তম বিরোধী দলীয় নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, অভিনন্দনকে পুরস্কৃত করা উচিত সরকারের।


পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech