ভারতে বাঁ-হাত ভাঙা রোগীর প্লাস্টার হলো ডান হাতে!

  


পিএনএস ডেস্ক: বাঁ-হাত ভেঙে যাওয়া রোগীর ডান হাতে প্লাস্টার করে বসলেন চিকিৎসকরা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহারের দ্বারভাঙা জেলার দ্বারভাঙা মেডিকেল কলেজ হাসপাতালে। যার ফলে কাঠগড়ায় বিহারের স্বাস্থ্য পরিষেবা।

সাত বছরের ওই বালকের নাম ফায়জান। গরমের দুপুরে আম পারতে গাছে উঠেছিল সে। তখনই আচমকা গাছ থেকে পড়ে যাওয়ায় বাঁ হাত ভেঙে যায় তার। অসহ্য যন্ত্রণা নিয়ে তাকে দ্বারভাঙা মেডিকেল কলেজে ভর্তি করে তার বাড়ির সদস্যরা। সেখানেই সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসকেরা ফায়জানের ভুল হাতে প্লাস্টার করে বসেন।

ফায়জান জানান, ‘‌আমি অনেকবার বলার চেষ্টা করেছিলাম যে আমার ভুল হাতে প্লাস্টার করা হচ্ছে। কিন্তু কেউ আমার কথায় কোনো গুরুত্বই দিল না।’
চিকিৎসকের কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিয়েছেন ফায়জানের মা। তিনি বলেন, ‘‌এটা গাফিলতির চরম পর্যায়। এমনকি হাসপাতাল থেকে আমাদের একটা ট্যাবলেটও দেওয়া হয়নি। সকল ঘটনার তদন্ত হওয়া উচিত।’

এই ভুল হাতে প্লাস্টার খবরটি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে বিহারের স্বাস্থ্য মন্ত্রালয়। রাজ্য স্বাস্থ্য দপ্তর এবং মন্ত্রী মঙ্গল পাণ্ডে অবিলম্বে এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষও ঘটনার তদন্তের কথা জানিয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech