পাকিস্তানকে কাশ্মীর দখলের আহ্বান আল কায়েদা প্রধানের

  

পিএনএস ডেস্ক : কাশ্মীর ইস্যুতে ভারতীয় সেনাবাহিনীকে হুমকি দিল কুখ্যাত জঙ্গি সংগঠন আল কায়েদা। এক ভিডিও বার্তার মাধ্যমে এই হুমকি দিয়েছেন জঙ্গি গোষ্ঠীটির প্রধান আইমান আল-জাওয়াহিরি।

এনডিটিভি জানায়, মুজাহিদীন ইন কাশ্মীর নাম দিয়ে আল কায়েদা প্রধান এই ভিডিও বার্তার মাধ্যমে ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর সরকারকে হুমকি দেন। পাশাপাশি কাশ্মীর দখলে নেওয়ার জন্য পাকিস্তানের প্রতি আহ্বানও জানান তিনি।

ভারত যেভাবে কাশ্মীর সীমান্তে লাগাতার সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে পাকিস্তানের প্রতি সেই কথা উল্লেখ করে জাওয়াহিরি আহ্বান করেন, ‘কাশ্মীরকে ভুলো না।’

তিনি বলেন, “(আমি) চাই মুজাহিদীনের সঙ্গে হাতে হাত মিলিয়ে এই সময় ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর সরকারকে অবিচ্ছিন্নভাবে আঘাত করতে। যাতে ভারতীয় অর্থনীতিতে ব্যাপক রক্তপাত হয় এবং প্রাণহানি ও বিভিন্ন সরঞ্জামহানির মাধ্যমে ভারতের দীর্ঘমেয়াদি ক্ষতি করা যায়।”

আল শাবাবে রিলিজ হওয়া ভিডিওটিতে পাকিস্তানি সেনা ও সরকারকেও ছেড়ে কথা বলেননি আল কায়েদা প্রধান। পাক সরকার ও তাদের সেনাকে 'আমেরিকার দালাল' বলতেও শোনা যায় তাকে।

নিজের ডানদিকে একটি অ্যাসল্ট রাইফেল ও বাঁ দিকে একটি কোরআন রেখে সাদা পোশাকে জাওয়াহিরি আরও বলেন, “সকল পাকিস্তানি সেনা ও সরকার রাজনৈতিক ফায়দা লুটতে মুজাহিদদের ব্যবহার করছে এবং পরে সেই তাদেরই আবার দমন বা অত্যাচার করেছে।”

তার দাবি, “পাকিস্তানের ভারতের সঙ্গে দ্বন্দ্ব জিইয়ে রাখার পেছনে আমেরিকার পাকা মাথা কাজ করছে।”

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech