ক্রোয়েশিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড

  



পিএনএস ডেস্ক: ক্রোয়েশিয়ায় বনাঞ্চল থেকে আসা ভয়াবহ আগুনের কবলে পড়েছে সমুদ্র সৈকতের পাশে আয়োজিত একটি মিউজিক ফেস্টিভাল। তিনদিনের এই হিপ-হপ মিউজিক ফেস্টিভালের প্রথম দিন সোমবার আগুন ছড়িয়ে পড়লে হাজারো মানুষ উৎসবস্থল ছাড়তে বাধ্য হয়।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটির জারখে নামক সমুদ্র সৈকতে ফেস্টিভালটি শুরু হওয়ার পর আগুনের কবলে পড়ে। সৈকত সংলগ্ন নোভালজি শহর থেকে উৎসবস্থলের রাস্তা আগুনের কারণে বন্ধ হয়ে যাওয়ায় অনেক মানুষ হোটেলেও ফিরতে পারছেন না।

মিউজিক ফেস্টিভালের আয়োজক কর্তৃপক্ষ বলছে, পুলিশ সদস্যদেরকে ধন্যবাদ কারণ তারা পাহারা দিয়ে নিরাপদে দর্শকদেরকে বাসের মাধ্যমে নিরাপদে সরিয়ে নেয়ার কাজ করে। আগুন ছড়িয়ে পড়ার ওই সময়ে ব্রিটিশ র্যাপার স্টেফলন ডন এবং গায়ক ইয়েং বেনে সঙ্গীত পরিবেশন করার প্রস্তুতি নিচ্ছিলেন।

তবে উৎসবের বাকি দুইদিনের সূচি বাতিল করা হবে কিনা তা এখনও জানা যায়নি। আয়োজক কর্তৃপক্ষ এক বিবৃতি দিয়ে জানিয়েছে, যাতে এটা ভালোভাবে সামলে নিয়ে পরিকল্পনা অনুযায়ী বাকি দিনগুলোর আয়োজন সফলভাবে করা যায় তার জন্য সর্বাত্মক চেষ্টা করবে তারা।

সোমবার রাতে ব্রিটিশ র্যাপার এনওটি৩এসের ওই উৎসবে সঙ্গীত পরিবেশন করার কথা ছিল। তিনি নিজে টুইট করে এ কথা জানিয়েছেন। উৎসবে যোগ দেয়া দর্শকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ভিডিও ফুটেজ পোস্ট করেছে। তাতে দেখা যাচ্ছে, আয়োজন স্থলের পেছন দিয়ে মানুষ দৌঁড়ে পালাচ্ছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech