ডাইনি অপবাদে বৃদ্ধ-বৃদ্ধাকে পিটিয়ে খুন

  22-07-2019 12:11PM

পিএনএস ডেস্ক: ভারতের ঝাড়খণ্ডে গণপিটুনির ঘটনা অব্যাহত। ২১ জুন জয় শ্রীরাম, জয় হনুমান না বলার জন্য সরাইকেলায় তবরেজ আনসারি নামে এক যুবককে পিটিয়ে মারার অভিযোগ উঠে। তার একমাস পেরোতে না পেরোতেই গুমলা জেলার নগর সিসকারি গ্রামে ডাইনি অপবাদে চার বৃদ্ধ-বৃদ্ধাকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল। শনিবার (২০ জুলাই) রাতে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, নিহতদের নাম সুনা ওরাওঁ (৬৫), পাগনি দেবী (৬০), চাপা ভগত (৬৫) ও পিরি দেবী (৬২)। পিরি দেবী চাপা ভগতের স্ত্রী। তারা সবাই পাশাপাশি থাকতেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাত ৩টা নাগাদ দশ থেকে বারো জন দুষ্কৃতী ওই বৃদ্ধ-বৃদ্ধাদের ঘর থেকে টেনে বার করে গ্রামের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিয়ে যায়। অভিযোগ, সেখানে তাদের মারধর করা হয়। সেই সঙ্গে কোনও ধারালো অস্ত্র দিয়ে কোপানোও হয়। চারজন ঘটনাস্থলেই নিহত হন।

সুনা ওরাওঁয়ের মেয়ে তদন্তকারী অফিসারদের জানিয়েছেন, শনিবার রাতে তাদের ঘরে দরজা ভেঙে ঢুকে পড়ে কয়েক জন। তার বাবাকে টেনে বার করে তারা। তারপর তাদের বাইরে থেকে বন্ধ করে চলে যায়। যারা এসেছিল তারা তাদের পরিচিত নয় বলেই সুনার মেয়ের দাবি।

এই ঘটনার পরে পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়েছে। কেউই এই বিষয়ে কোনও কথা বলতে চাইছেন না। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত চার জনকে আটক করা হয়েছে।

ঝাড়খণ্ডে ডাইনি অপবাদে খুনের ঘটনা মাঝেমধ্যেই ঘটে। এই বিষয়ে গ্রামের মানুষকে সচেতন করতে সরকার নানা রকম উদ্যোগ নিয়েছে। বেসরকারি সংগঠনগুলিও এ নিয়ে গ্রামে গ্রামে প্রচার চালাচ্ছে। কিন্তু বারবার একই ঘটনা ঘটায় এই সচেতনতা অভিযান নিয়ে প্রশ্ন উঠেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন