ভারতে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৮

  

পিএনএস ডেস্ক :কেরালা ও কর্নাটক, মহারাষ্ট্র, গুজরাতসহ দক্ষিণ ও পশ্চিম ভারতে বন্যা ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। তিন রাজ্যে মিলিয়ে বন্যায় মৃতের সংখ্যা ১৭৮ ছাড়িয়ে গিয়েছে। নিখোঁজ অর্ধশত।

কর্নাটকে ইউনেসকো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট প্রাচীন হাম্পি পানির তলায়। তুঙ্গভদ্রা নদী ভাসিয়ে দিয়েছে। তার উপর তুঙ্গভদ্রা নদী থেকে ১.৭০ কিউসেক পানি চাড়া হয়েছে রোববার সকালে। পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে হাম্পি।

কর্নাটক ও মহারাষ্ট্রের বন্যা কবলিত এলাকা হেলকপ্টারে পরিদর্শন করেছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দক্ষিণ ভারতে সব নদীই বিপদসীমার উপর দিয়ে বইছে।

কেরালায় ১৫৫১টি ত্রাণ শিবিরে ২.২৭ লক্ষ মানুষকে রাখা হয়েছে। ৮ আগস্ট থেকে এখনও পর্যন্ত বন্যায় কেরালা মৃতের সংখ্যা ৬০’র বেশি।

ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধি টুইটারে লিখেছেন, আমার কেন্দ্র ওয়াইনাডে সব মানুষই প্রায় গৃহহারা ও নিখোঁজ। খুবই বেদনাদায়ক। তাদের পাশে দাঁড়াতে আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জানিয়েছেন, বন্যায় ক্ষতির পরিমাণ ইতিমধ্যেই ১০ হাজার কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। ৩ হাজার কোটি টাকা দ্রুত আর্থিক সাহায্যের আবেদন করেছি কেন্দ্রের কাছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech