পাকিস্তানে বাস দুর্ঘটনায় নারী-শিশুসহ নিহত ২৬

  23-09-2019 01:18AM

পিএনএস ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি সড়কে এক ভয়াবহ বাস দুর্ঘটনায় অন্তত ২৬ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ১৫ জন।

একটি যাত্রীবাহী বাস একটি পাহাড়ের সঙ্গে ধাক্কা খেলে এই হতাহতের ঘটনা ঘটে। গিলগিট-বালতিস্তান সরকারের মুখপাত্র ফায়জুল্লাহ ফিরাক রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

যাত্রীবাহী ওই বাসটি জনপ্রিয় পর্যটন স্থল স্কারডু থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল। তবে চীনের সীমান্তবর্তী গিলগিট-বালতিস্তান দিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

ফায়জুল্লাহ বলেছেন, ভয়াবহ ওই সড়ক দুর্ঘটনায় আরও ১২ জন আহত হয়েছে। আহত ব্যক্তিদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে জানান তিনি। তবে পর্যাপ্ত সরঞ্জামাদির অভাবে উদ্ধারকারীদের বেশ বেগ পোহাতে হচ্ছে বলে জানিয়েছেন ফায়জুল্লাহ।

আঞ্চলিক সরকারের এই মুখপাত্র আরও বলেন, নিহত ও আহতদের শনাক্তকরণের কাজ চলছে, যাতে ভুক্তভোগীদের পরিবারদের খবর দেয়া যায়।

এদিকে দায়ামের জেলার একজন মুখপাত্র মুশতাক আলি বলেছেন, কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।
তবে দায়ামের পুলিশের মুখপাত্র মোহাম্মদ ওয়াকিল বলেছেন, বাসের চালক নিয়ন্ত্রণ হারালে এটি একটি পাহাড়ে গিয়ে ধাক্কা খায়। কিন্তু কী কারণে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়েছেন তা জানাতে পারেননি ওয়াকিল।

ওয়াকিল বলেন, যাত্রীবাহী ওই বাসটি একটি ব্যক্তিগত কোম্পানির মালিকানাধীন। ওই বাসটি শনিবার রাতে স্কারডু থেকে রাওয়ালপিন্ডির উদ্দেশে যাত্রা করে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন