বিদেশি কূটনীতিকদের সীমান্তের বাস্তব অবস্থা দেখালো পাকিস্তান

  



পিএনএস ডেস্ক: পাকিস্তানে নিযুক্ত বিদেশি কূটনীতিকদেরকে ভারত ও পাকিস্তানের সীমান্ত রেখার পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করিয়েছে ইসলামাবাদ।

সীমান্ত রেখা বরাবর পাকিস্তানের ভেতরে সন্ত্রাসীদের আস্তানা গুঁড়িয়ে দেয়ার ব্যাপারে ভারত যে দাবি করেছে তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) পাকিস্তান বিদেশি কূটনীতিকদের সীমান্তের বাস্তব অবস্থা দেখালো।

সীমান্ত পরিস্থিতি দেখার জন্য পাকিস্তানে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনারকেও আমন্ত্রণ জানিয়েছিল ইসলামাবাদ। তবে ভারতের ডেপুটি হাইকমিশনার গৌরব আহলুওয়ালা বিদেশি কূটনীতিকদের সঙ্গে সীমান্ত পরিস্থিতি দেখতে যান নি।

এর আগে, গত রোববার আহলুওয়ালাকে পাকিস্তানের পক্ষ থেকে আমন্ত্রণ জানানোর পর গতকাল (২১ অক্টোবর) তিনি বলেছিলেন, তিনি আমন্ত্রণ পেয়েছেন তবে সীমান্ত পরিস্থিতি দেখতে যাবেন কিনা তা পরে জানাবেন।

ভারতীয় কূটনীতিকের আজকের পরিদর্শন টিমে যোগ না দেয়া প্রসঙ্গে পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ড. মুহাম্মাদ ফয়সাল জানিয়েছেন, সীমান্ত রেখা বরাবর সন্ত্রাসীদের আস্তানা গুঁড়িয়ে দেয়ার ব্যাপারে ভারত যে দাবি করেছে তা দাবি হিসেবেই থাকলো, আসলে বাস্তবের সঙ্গে ওই দাবির কোনো মিল নেই।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech