অবশেষে দেশ ত্যাগের অনুমতি পেলেন নওয়াজ শরীফ

  17-11-2019 04:15PM


পিএনএস ডেস্ক: নানা নাটকীয়তা শেষে চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে পাকিস্তান ত্যাগ করবেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার নাগাদ তিনি এয়ার এম্বুলেন্সে করে লন্ডন যেতে পারেন বলে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) কর্মকর্তারা জানিয়েছেন রবিবার।

এদিন একটি বিবৃতি দিয়েছেন দলটির মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব। তিনি বলেন, নওয়াজ শরীফকে বহন করতে মঙ্গলবার সকালে একটি এয়ার এম্বুলেন্স আসবে।

এর আগে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের পক্ষে একটি রায় দেয়। তাতে বলা হয়, সাবেক এই প্রধানমন্ত্রী চিকিৎসার জন্য চার সপ্তাহের জন্য বিদেশ সফরে যেতে পারেন। তবে তার শারীরিক অবস্থা বিবেচনায় এই সময় বর্ধিত করা যেতে পারে। আদালতের এমন নির্দেশকে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের জন্য একটি আঘাত হিসেবে দেখা হচ্ছে।

কারণ, নওয়াজের বিদেশ সফরের জন্য বিশাল অর্থের একটি বন্ডের শর্তজুড়ে দেয় সরকার। তাছাড়া বিদেশ গমনে এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে নওয়াজের নাম প্রত্যাহার করতে গড়িমসি করছিল কেন্দ্রীয় সরকার। এরই মধ্যে আদালত কেন্দ্রীয় সরকারকে নির্দেশনা দেয়। তাতে এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে কোনো শর্ত ছাড়াই নওয়াজের নাম প্রত্যাহারের নির্দেশ দেয়।

শনিবার স্থানীয় সময় বিকাল ৫টা ৪৫ মিনিটের সময় দুই বিচারকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ নওয়াজের পক্ষে অন্তর্বর্তী ওই রায় দেয়। পিএমএলএনের সভাপতি শাহবাজ শরীফ ও অন্য দলগুলোর নেতাদের উপস্থিতিতে এদিন এ বিষয়ে শুনানি শুরু হয় দুপুর ১২টা ১৫ মিনিটে। তারপর থেকে একটানা শুনানি হতে থাকে বেঞ্চে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন