নির্বাচনে বিপর্যয়ের পর পদত্যাগ করছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

  21-11-2019 12:06PM


পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এই সপ্তাহে পদত্যাগ করবেন বলে গতকাল বুধবার জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র। কারণ তার দলের প্রার্থী গত সপ্তাহে প্রেসিডেন্টের নির্বাচনে হেরে গেছেন। সূত্রগুলো এর আগে রয়টার্সকে জানিয়েছিল যে বিক্রমাসিংহের প্রস্থান আসন্ন।

স্থানীয় সংবাদমাধ্যম পৃথকভাবে জানিয়েছিল যে নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে খুব শিগগিরই এপ্রিলের মধ্যে প্রত্যাশিত পার্লামেন্ট নির্বাচনের আগ পর্যন্ত দেশটি পরিচালনা করার জন্য একটি অন্তর্বর্তীকালীন মন্ত্রিসভার নাম ঘোষণা করবেন। বিক্রমাসিংহের একজন মুখপাত্র সুদর্শনা গুনাওয়ার্দেনা রয়টার্সকে বলেন, ‘আগামীকাল নাগাদ পদত্যাগপত্র (প্রেসিডেন্টের কাছে) প্রেরণ করা হবে।’ শ্রীলঙ্কার সংবিধানের আলোকে বিক্রমসিংহের পদত্যাগের পরে তার সরকার বিলীন হয়ে যাবে।

এদিকে রনিল বিক্রমাসিংহের জায়গায় সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসে দায়িত্ব নেবেন বলে জানিয়েছে শ্রীলঙ্কার সরকারি সূত্র। তিনি নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের ভাই।

প্রেসিডেন্ট নির্বাচনে ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সাজিথ প্রেমাদাসাকে হারান বিরোধী দল শ্রীলঙ্কা পিপলস ফ্রন্ট বা পোদুজানা পেরামুনা পার্টির (এসএলপিপি) গোটাবায়া রাজাপাকসে। শ্রীলঙ্কার নির্বাচন কমিশন সূত্রমতে, প্রেসিডেন্ট নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়ে। রাজাপাকসে ভোট পেয়েছেন ৫০ শতাংশের ওপরে। অপর দিকে, ৪৩ শতাংশের কাছাকাছি ভোট পড়েছে প্রেমাদাসার পক্ষে। সূত্র : রয়টার্স

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন