‘ভারতে নিরাপদ নই’ বলায় কলেজছাত্রীকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলল পুলিশ

  01-12-2019 11:18AM

পিএনএস ডেস্ক :ভারতের হায়দরাবাদের গণধর্ষণের ঘটনায় হইচই পড়ে গিয়েছে গোটা দেশে। ধর্ষকদের ফাঁসির দাবি জানাচ্ছে দেশের প্রত্যেকটি মানুষ। এই পরিস্থিতিতে দিল্লিতে সংসদের সামনে একাই প্রতিবাদ জানিয়ে ধর্ণা দিলেন এক কলেজছাত্রী। তবে শেষপর্যন্ত ওই কলেজছাত্রীকেই কি না আটক করল দিল্লি পুলিশ।

কলেজছাত্রীর নাম অনু দুবে। বয়স প্রায় ২০। রোববার সকালে দেশটির পার্লামেন্টের সামনে একাই প্রতিবাদ কর্মসূচি শুরু করেন। হাতে একটা ছেঁড়া প্ল্যাকার্ড। তাতে লাল রঙে লেখা- ‌‘কেন? আমি আমার নিজের ভারতে নিরাপদ নই।’ কিছু সময় পরেই পুলিশ তাকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, অনু কোনো স্লোগান দেননি। বসে ছিলেন নীরবে। এসময় পুলিশ তাকে চলে যেতে বলে। তিনি যেতে না চাইলে তুলে নিয়ে যাওয়া হয় পার্লামেন্ট স্ট্রিট থানায়।

সেখানে অনুকে মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে। তবে ‘সংসদের আশেপাশে আর প্রতিবাদ করব না’- এই মুচলেকা দেয়ার আগে অনুকে ছাড়েনি পুলিশ। পুলিশের বক্তব্য, সংসদ ভবনের সামনের জায়গায় প্রতিবাদ-বিক্ষোভ নিষিদ্ধ।

দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়ালের অভিযোগ, থানায় একটি খাটের ওপর অনুকে ফেলে তার ওপরে চড়ে বসেন তিনজন নারী পুলিশ।

স্বাতী বলেন, মেয়েটির শরীরে নির্যাতনের চিহ্ন আমি দেখেছি। দিল্লি পুলিশকে নোটিস দিচ্ছি। ওই তিন পুলিশকর্মীকে অবিলম্বে সাসপেন্ড করতে হবে। থানা থেকে বের হওয়ার পর অনুর হাতে ক্ষতচিহ্ন দেখা গেছে বলেও তিনি জানান।

এসময় সাংবাদিকরা এগিয়ে এসে তার বিষয়ে জানতে চাইলে অনু বলে ওঠেন, আপনারা আমার কথা জিজ্ঞাসা করছেন কেন? আমি শুধু আমার জন্য আজ এখানে আসিনি। ওই মেয়েটা মরে গেল। কাল আমি পুড়ে মরতে চাই না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন