ভারতে অফিসে ঘুমালেই মিলবে বেতন!

  02-12-2019 06:23PM

পিএনএস ডেস্ক:এবার ভারতের একটি প্রতিষ্ঠান শান্তিতে প্রতিদিন নিয়মিত ঘুমানোর জন্য চাকরি দিচ্ছেন! যে চাকরিতে সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমালেই বেতন মিলবে এক লাখ টাকা! তবে এতে কয়েকটা শর্তও জুড়ে দেয়া হয়েছে।

শর্তগুলো হল, সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমোতে হবে। এছাড়া চাকরির জন্য তারাই যোগ্য হবেন, যারা খুব কম জায়গা বা আরামদায়ক পরিবেশ-পরিস্থিতি না পাওয়া সত্ত্বেও ঘুমিয়ে পড়তে পারেন! মূলত এই দুই অভ্যাস যাদের, তারাই ঘুমের চাকরির জন্য আবেদন করতে পারবেন।

স্টার্ট-আপ কোম্পানি তাদের ওয়েবসাইটে ‘স্লিপ ইন্টার্নশিপ’ পদে চাকরির জন্য আবেদনপত্র চেয়েছে। ইচ্ছুক ব্যক্তিরা সেই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ট্যাব-এ ক্লিক করে এমন চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে অফিসের ড্রেসকোড রয়েছে, আর সেটা হল পাজামা। অর্থাৎ পাজামা পরেই ঘুমিয়ে পড়তে হবে।

Wakefit.com নামক এই সংস্থার ডিরেক্টর চৈতন্য রামালিঙ্গে গৌড়া বলেন, দেশের সেরা ঘুমকাতুরেদের আমরা চাকরি দেব। জীবনে ঘুমের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই আমাদের এই উদ্যোগ। যেসব মানুষ ঘুমাতে ভালবাসেন তাদের মাধ্যমে আমরা অন্যদের বার্তা দিতে চাই। আর সেই বার্তাটি হলো- ঘুমের কোনো বিকল্প নেই। আপনার মানসিক ও শারীরিক বিকাশ ঠিকঠাকভাবে পরিচালনা করতে ঘুম হলো সেরা আধার।

এই কর্মীদের পর্যবেক্ষণে রাখবে প্রতিষ্ঠানটি। ঘুমের চাকরিতে যারা যোগ দেবেন তাদের ঘুমানোর সময় ট্র্যাক করা হবে। এমনকি যে বিছানায় তারা ঘুমাবেন সেটি ঘুমানোর আগে ও পরে পরীক্ষা করা হবে। সর্বশেষে কর্মীদের ঘুমানোর অভিজ্ঞতা নিয়ে একটি রিপোর্ট পেশ করতে হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন