আত্মরক্ষায় পুরুষদের থেকে ক্ষমতা ছিনিয়ে নেয়ার আহ্বান প্রিয়াঙ্কার

  


পিএনএস ডেস্ক: ভারতীয় নারীদের আত্মরক্ষার জন্য ‘পুরুষদের কাছ থেকে ক্ষমতা ছিনিয়ে নেওয়ার’ আহ্বান জানিয়েছেন ভারতীয় বিরোধী দল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

প্রিয়াঙ্কা বলেন, আমি বলব যে মহিলাদের সমাজে ক্ষমতা পাওয়া উচিত। আমি আমার বোনেদের বলব পুরুষদের কাছ থেকে ক্ষমতা ছিনিয়ে আনুন, পঞ্চায়েত ও বিধানসভা নির্বাচন লড়ুন এবং রাজনীতিতে এগিয়ে আসুন, আপনি ক্ষমতা হাতে নিন এবং এই জাতীয় ঘটনাগুলি ঘটে যখন নিজেই নিজের আত্মরক্ষা করুন।

উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, বিশেষত মহিলাদের বিরুদ্ধে অপরাধ যেভাবে বাড়ছে তা নিয়ে রাজ্যেরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারকে আক্রমণ করে তিনি বলেন, ‘উন্নাওতে দেখা গেছে যে গত ১১ মাসে প্রায় ৯০ টি ধর্ষণের ঘটনা ঘটেছে।’

প্রিয়াঙ্কা আরো বলেন, ‘শেষ ঘটনাটির কথা জানার পরেও সরকার শেষ পর্যন্ত অপরাধীদের রক্ষা করতে চেয়ে ছিল। আপনি ভাবতে পারেন যে এই মহিলার পক্ষে যুদ্ধ করা কতটা কঠিন’।

কংগ্রেস নেত্রী বলেন, এটা একেবারে জরুরি অবস্থার মতো পরিস্থিতিতে এসে দাঁড়িয়েছে। ক্ষতিগ্রস্থদের যত তাড়াতাড়ি সম্ভব সহায়তা দেওয়ার জন্য সরকারকে পরামর্শও দেন তিনি।
আগুনে নিহত ধর্ষিতার বাড়িতে প্রিয়াঙ্কা
উত্তর প্রদেশের উন্নাওয়ের ধর্ষণ মামলার আসামীদের দেয়া আগুনে নিহত নারীর বাড়ি দিয়ে তার পরিবারের সঙ্গে দেখা করেন প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার উন্নাওয়ের বছর ২৩-এর ওই তরুণীর উপর প্রাণঘাতী হামলা চালানো হয়। তাকে ঘিরে ধরে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় ৫ দুষ্কৃতী।

এক বছর আগে ধর্ষণের অভিযোগ মামলা করেছিলেন তিনি। সেই মামলার কাজে আদালতের যাওয়ার সময়ই তার গায়ে আগুন দেয়া হয়। তার বাড়িতে গিয়ে কংগ্রেস নেত্রী বলেন, ‘আমি জানতে পেরেছি যে গত বছরের পর থেকেই নিগৃহীতার পুরো পরিবারকে লাগাতার হয়রানি করা হয়। আমি শুনেছি দোষীদের সঙ্গে বিজেপির যোগসূত্র রয়েছে। এই জন্যেই তাদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে। এই রাজ্যে এখন অপরাধীদের মধ্যে কোনও ভয় নেই।’ -এনডিটিভি

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech