ইলিশ কিনলেই পেঁয়াজ ফ্রি!

  

পিএনএস ডেস্ক: কোন কিছুতেই পেঁয়াজের বাজারে অস্থিরতা কমছে না। সাধারণ মানুষকে এই অস্থিরতা থেকে মুক্তি দিতে সরকার বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করে সেগুলো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর মাধ্যমে স্বল্প মূল্যে বিক্রি করাও শুরু করে। অথচ এর প্রভাব পড়েনি বাজারে।

বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, বাণিজ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী—এই সময়ের জন্য প্রয়োজনের চেয়ে বেশি পেঁয়াজ আমদানি করা হয়েছে। ভোক্তাদের প্রশ্ন—চাহিদার চেয়ে বেশি আমদানির পরও পেঁয়াজের মূল্য কমছে না কেন?

শুধু বাংলাদেশে নয় পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে ভারতেও। পেঁয়াজের এই অস্থিরতার মধ্যেই একটি পদ্মার ইলিশ কিনলেই এক কেজি পেঁয়াজ ফ্রি দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার বাজারে মাছ ব্যবসায়ী নজরুল ইসলাম।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়, কলকাতায় শেখ নজরুল ইসলামের দোকানে গেলেই দেখা যাবে ইলিশের সঙ্গে ব্যাগ ভর্তি পেঁয়াজও নিয়ে যাচ্ছেন ক্রেতারা।

তার দোকানটি খুঁজে পেতে বিশেষ সমস্যা হবে না। কারণ বাজারের চতুর্দিক ঢেকে গেছে বড় বড় বিজ্ঞাপনে। যেখানে বেশ মোটা অক্ষরে লেখা রয়েছে ‘ফ্রি ফ্রি ফ্রি।’ না, গোপন কোনো শর্তাবলিও প্রযোজ্য নয়। যে ওজনেরই মাছ কিনবেন, একটি গোটা ইলিশ নিলেই পেয়ে যাবেন এক কেজি পেঁয়াজ।

প্রায় ৪০ বছরের পুরোনো দোকানি নজরুল ইসলাম জানালেন, তার দোকানে এখন ১,৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ইলিশ। শনিবারই এমন ধামাকা অফার চালু করেছেন তিনি।

এই মাছ বিক্রেতা বলেন, ‘পেঁয়াজের যা দাম বেড়েছে, তাতে যদি পদ্মার ইলিশের সঙ্গে তা বিনামূল্যে মেলে, তাহলে তো ক্রেতাদের ভালো লাগবেই। তাদের চমক দিতেই এই প্রয়াস।’

ইতোমধ্যেই ক্রেতারা অফারটি লুফে নিতে শুরু করেছেন। বুধবার পর্যন্ত থাকছে অফারটি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech