এবার ইনজারলিক ঘাঁটি বন্ধের হুমকি এরদোগানের!

  

পিএনএস ডেস্ক:তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আর্মেনীয় গণহত্যার ব্যাপারে মার্কিন কংগ্রেস যে বিল পাস করেছে তা যদি ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে অনুমোদন করা হয় এবং তুরস্কের বিরুদ্ধে কোনো রকম নিষেধাজ্ঞা আরোপের চিন্তা করা হয় তাহলে মার্কিন সেনাদের জন্য ইনজারলিক বিমানঘাঁটি বন্ধ করে দেয়া হবে।

গতকাল (রোববার) তুরস্কের হাভের টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট এরদোগান এ মন্তব্য করেন। তিনি বলেন, যদি প্রয়োজন হয় এমন ব্যবস্থা নেয়ার তাহলে আমাদের সে কর্তৃত্ব আছে এবং আমরা মার্কিন সেনাদের জন্য ইনজারলিক বিমানঘাঁটি বন্ধ করে দেব।

তুর্কি প্রেসিডেন্ট আরো বলেন, যদি প্রয়োজন হয় তাহলে তার দেশ কুরেসিক রাডার ঘাঁটিও বন্ধ করে দেবে। তুরস্কের দক্ষিণে অবস্থিত ইনজারলিক ঘাঁটিতে পরমাণু বোমা মোতায়েন করে রেখেছে আমেরিকা। এছাড়া, আগেভাগে সতর্ক সংকেত পাওয়ার জন্য তুরস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কুরেসিক ঘাঁটিতে আমেরিকা উন্নত ধরনের রাডার ব্যবস্থা গড়ে তুলেছে।

কয়েকদিন আগে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু ইনাজারলিক বিমানঘাঁটি বন্ধ করার হুমকি দিয়েছিলেন। এরপর গতকাল তুর্কি প্রেসিডেন্ট বন্ধের হুমকি দিলেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন