কাশ্মীরে অশ্লীল ভিডিও দেখা হয় দাবি ভারতের!

  19-01-2020 07:34PM

পিএনএস ডেস্ক : ‘অশ্লীল ভিডিও’ দেখা ঠেকাতেই জম্মু-কাশ্মীরে ইন্টারনেট বন্ধ রাখা হয়েছিল। আর এতে কোন ধরনের আর্থিক ক্ষতি হয়নি বলে মন্তব্য করেছেন ভারতের নীতি আয়োগের সদস্য ভি কে সারস্বত।

শনিবার গুজরাটে ধীরুভাই আম্বানি ইন্সটিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি-র সমাবর্তন অনুষ্ঠানে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

ভারতের শীর্ষ আদালতের নির্দেশের পর ধীরে ধীরে জম্মু-কাশ্মীরে মোবাইল ইন্টারনেট পরিষেবা হতে শুরু করেছে। আর এই ছয় মাসে ইন্টারনেট বন্ধ থাকার কারণে, কাশ্মীরের প্রায় ১০ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। কিন্তু গত ৫ আগস্ট থেকে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর রাজ্যজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করার পক্ষে সাফাই গেয়েছেন নীতি আয়োগের সদস্য ভি কে সারস্বত। আর এই ভারতজুড়ে ফের একবার সমালোচনার মুখে কেন্দ্রীয় সরকার।

তিনি বলেন, ৩৭০ ধারা বাতিলের পর, জম্মু-কাশ্মীরে দীর্ঘ ছ'মাস ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকার জেরে কোনও আর্থিক ক্ষতি হয়নি। কাশ্মীরে ইন্টারটেন ব্যবহার হয় শুধু অশালীন ও অশ্লীল ভিডিও দেখার জন্য।

এর আগে নীতি আয়োগের এই সদস্য বলেছিলেন, ৩৭০ ধারা বাতিলের পর, জম্মু-কাশ্মীরে আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। একইসঙ্গে তিনি বলেন, কাশ্মীরের রাজনৈতিক নেতা-নেত্রীরা দিল্লির মত আন্দোলন গড়ে তুলতে ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো ব্যবহার করতে চান। তার এই মন্তব্যের জেরে ইতোমধ্যে ভারতজুড়ে তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

সূত্র: এই সময়, ইন্ডিয়ান এক্সপ্রেস

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন