ইরানের পার্লামেন্টে ট্রাম্পের মাথার দাম নির্ধারণ

  22-01-2020 02:25AM

পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করার জন্য পুরস্কার ঘোষণা করেছেন ইরানের এক আইনপ্রণেতা। পার্লামেন্টে ট্রাম্পের মাথার দাম নির্ধারণ করে আহমদ হামজাহ বলেন, যে ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করবে তাকে ৩ মিলিয়ন মার্কিন ডলার (৩০ লাখ) অর্থ পুরস্কার দেয়া হবে।

মঙ্গলবার ইরানের পার্লামেন্টের অধিবেশন চলাকালে এমন বিস্ফোরক ঘোষণা দেন আহমদ হামজাহ। দেশটির কারমান প্রদেশের সাংসদ আহমদ হামজেহ বলেন, যে ট্রাম্পকে হত্যা করবে তাকে আমরা এই পরিমাণ নগদ অর্থ তুলে দেব।

ইরানের রাজধানী তেহেরানের দক্ষিণে কারমান প্রদেশটির অবস্থান। ইরানের জেনারেল কাসেম সোলাইমানির জন্মস্থান এই প্রদেশে। প্রদেশটির সাংসদ আহমদ হামজেহ আরও বলেন, আজ যদি আমাদের পারমাণবিক অস্ত্র থাকতো তাহলে যুক্তরাষ্ট্রের হুমকির হাত থেকে রক্ষা পেতাম। আমাদের উচিৎ দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের উৎপাদন চালিয়ে যাওয়া। যে ক্ষেপণাস্ত্রগুলো যুদ্ধক্ষেত্র ওয়ারহেড বহন করতে পারবে। এটি আমাদের স্বাভাবিক অধিকার।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের নিরস্ত্রীকরণবিষয়ক দূত রবার্ট উড এই ধরনের পুরস্কার ঘোষণাকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন। তবে এর আগেও ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলারের পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

সম্প্রতি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের এক হামলায় ইরানের কুদস বাহিনীর ক্ষমতাধর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই সোলাইমানিকে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের পর ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন