ভারতে আসছেন ট্রাম্প, এবার পানের দোকান বন্ধ ঘোষণা

  17-02-2020 04:50PM

পিএনএস ডেস্ক :দুই দিনের সফরে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সফরের আগে ভারতের শহরগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সব ধরণের প্রস্তুতি নিয়েছে নরেন্দ্র মোদির সরকার।

এর আগে দেয়াল তুলে আড়াল করা হয়েছে বস্তি। এবার বন্ধ করা হলো পানের দোকান।

ভারত কতটা স্বচ্ছ–পরিষ্কার পরিচ্ছন্ন?‌ এই প্রশ্ন যাতে না ওঠে তার আগাম ব্যবস্থা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিকে নির্দেশ দিয়েছেন ওইদিন স্বচ্ছ রাজ্য তুলে ধরতে সব পানের দোকান যেন বন্ধ থাকে। আগামী ২৪ তারিখ আহমেদাবাদ সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কেন এই সিদ্ধান্ত?‌ জানা গেছে, পান এবং পান মশলা চিবিয়ে রাস্তায় এবং দেওয়ালে মুখ থেকে ফেলা হয়। তাতে লালচে থুতুর গা ঘিনঘিনে ছবি দেখা যায়। কিন্তু মার্কিন প্রেসিডেন্টের নজরে যাতে সেই দৃশ্য না পড়ে তার জন্য তত্‍পর প্রশাসন। তাই আহমেদাবাদ এয়ারপোর্টে বন্ধ করা হল তিনটি পানের দোকান। পুলিশ এসে নোটিশ ঝুলিয়ে সিল করে দিয়েছে দোকানগুলিকে। দোকান খোলার চেষ্টা করা হলে দোকাল মানিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। ফলে পানের স্বাদ থেকে বঞ্চিত হতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট।

মাত্র তিন ঘণ্টা আহমেদাবাদে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। তার জন্য তাঁর যাত্রাপথের দু’‌পাশকে যতটা সম্ভব ঝকঝকে করে তোলা হচ্ছে। রাস্তাঘাট, বিমানবন্দর, রেল স্টেশন সব সেজে উঠছে নানারকমভাবে। ঝাঁ চকচকে ব্যবস্থায় পানের পিক নৈব নৈব চ। তাই বন্ধ রাখতে হবে পানের দোকানগুলিই। অনেকে এটাকে মাছি মারতে রাজার নাক কাটার উপক্রম বলে মনে করছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন